প্রায় সাত মাস আগে শেষ হওয়া ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার আগামী মাসে প্রকাশিত হতে পারে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশনের (পিএসসির) একটি নির্ভরযোগ্য সূত্র। এই ফল প্রকাশের পর দ্রুত সময়ের মধ্যেই মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করতে পারে পিএসসি।

জানতে চাইলে পিএসসি পরীক্ষা–সংশ্লিষ্ট ওই সূত্র জানায়, কিছু কিছু পরীক্ষক খাতা সঠিক সময়ে জমা দেননি। এ জন্য ৪১তম বিসিএসের ফল দিতে দেরি হচ্ছে। তবে ফল দ্রুতই যাতে হয়, সে জন্য সব ব্যবস্থা নেওয়া হয়েছে। লিখিত পরীক্ষার খাতা দেখা কিছুটা সময়সাপেক্ষ বলেও মনে করে ওই সূত্র।

পিএসসির একজন সদস্য বলেন, খাতা দেখতে দেরি হওয়ার বিষয়ে পিএসসি কঠোর অবস্থানে যাচ্ছে। সঠিক সময়ে খাতা দেখতে না পারলে ওই পরীক্ষকের খাতা নিয়ে নেওয়ার বিধান করা হচ্ছে ও ওই পরীক্ষকদের দিয়ে আর পিএসসির কোনো খাতা না দেওয়ার দিকেই জোর দেওয়া হচ্ছে। ৪১তম বিসিএসের খাতা দেখতে দেরি করায় এ ব্যবস্থার দিকে যাচ্ছে পিএসসি।

২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। তাতে আবেদন করেন চার লাখের বেশি প্রার্থী। এতে বিভিন্ন পদে ২ হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়ার কথা বলা হয়।

২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এই বিসিএসে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তাঁরাই লিখিত পরীক্ষায় অংশ নেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে