জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ‘4th Industrial Revolution and Beyond (4IR)’ শীর্ষক এক আন্তর্জাতিক সম্মেলন ঢাকার বঙ্গবন্ধু আন্তজার্তিক সম্মেলন কেন্দ্রে আগামী ১০ ও ১১ ডিসেম্বর তারিখে অনুষ্ঠিত হবে।

এই সম্মেলনের মূল উদ্দেশ্য বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের প্রতিথযশা বিজ্ঞানী, প্রযুক্তিবিদ, গবেষক, শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে একটি আন্তর্জাতিক প্লাটফর্ম তৈরি করা এবং 4IR প্রযুক্তি যেমন- কৃত্রিম বুদ্ধিমত্তা, আইওটি, ডেটা অ্যানালিটিক্স, ব্লক চেইন এবং ক্লাউড কম্পিউটিং ইত্যাদি ব্যবহার করে শিল্পক্ষেত্রসহ জাতীয় জীবনের বিভিন্ন ক্ষেত্রে বিদ্যমান সমস্যা সমাধানের যথোপযুক্ত উপায় খুঁজে বের করা।

‘4th Industrial Revolution and Beyond (4IR)’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের সার্বিক প্রস্তুতি তুলে ধরার লক্ষ্যে আগামীকাল (৭ ডিসেম্বর) দুপুর ১২টায় ইউজিসি অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ, ইউজিসি সদস্য ও ৪র্থ শিল্পবিপ্লব বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন আয়োজক কমিটির চেয়ার প্রফেসর ড. মো: সাজ্জাদ হোসেনসহ কমিশনের সদস্যবৃন্দ, সম্মেলন আয়োজনের সাথে যুক্ত বিভিন্ন কমিটি ও উপকমিটির সদস্যবৃন্দ এবং কমিশনের সচিব ও পরিচালকবৃন্দ উপস্থিত থাকবেন। সংবাদ সম্মেলনে ৪র্থ শিল্পবিপ্লব বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনের প্রস্তুতি, মুজিব ১০০ আইডিয়া প্রতিযোগিতা ও মুজিব ১০০ শিল্প প্রদর্শনীসহ সার্বিক বিষয় তুলে ধরা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে