শিক্ষা যেমন জাতির মেরুদণ্ড, তেমনই গণমাধ্যম হলো রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। এই দুয়ের সম্মিলনে ক্যাম্পাস আর ক্যারিয়ার বিষয়ক সকল বিষয় নিয়ে যাত্রা শুরু করলো সাপ্তাহিক ক্যাম্পাস নিউজ।

বুধবার (১ ডিসেম্বর) দুপুরে রাজধানীর পান্থপথে প্রতিষ্ঠানটির কার্যালয়ে সীমিত পরিসরে সাপ্তাহিক ক্যাম্পাস নিউজের শুভ সূচনা করেন জনপ্রিয় সাহিত্যিক ও জাতীয় দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক ও সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আব্দুল আজিজ।

সময়ের চাহিদায় ক্যাম্পাস নিউজের এই যাত্রা শিক্ষাঙ্গন ও শিক্ষার্থীদের কল্যাণে আসবে বলে আশা প্রকাশ করেন আনিসুল হক। এ সময় শিক্ষা নিয়ে এমন একটি উদ্যোগের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, ক্যাম্পাস নিউজে শিক্ষাক্ষেত্রের সঙ্গতি ও অসঙ্গতি ফুটে উঠবে।

দেশ ও দেশের মানুষের জন্য সৎভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন, ইঞ্জিনিয়ার আব্দুল আজিজ। সাপ্তাহিক ক্যাম্পাস নিউজে শিক্ষার উন্নয়ন ও অসঙ্গতি ফুটিয়ে তোলার মাধ্যমে মানুষের ইচ্ছা ও আখাংকার বহিঃপ্রকাশ ঘটাবে বলেও আশা প্রকাশ করেন তিনি। এ সময় ক্যাম্পাস নিউজকে সত্য প্রকাশে আপোষহীন হওয়ার নির্দেশনা দেন তিনি।

শিক্ষা সভ্যতার অগ্রযাত্রার মূল উপাদান বলে মন্তব্য করেছেন, ক্যাম্পাস নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক নাহিদ হাসান। তিনি বলেন, ক্যাম্পাস নিউজ রাষ্ট্রের ভবিষ্যত কর্ণধার শিক্ষার্থীদের মুখপাত্র হিসেবে আপোষহীনভাবে কাজ করে যাবে। ক্যাম্পাস নিউজের নির্বাহী সম্পাদক মাহমুদ কবীর উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সবার সহযোগীতা কামনা করেন।

অনাড়ম্বর এই আয়োজনে, সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মো. আল-আমিন মোল্লা, এসইউ’র ব্যবসায় অনুষদের ডিন আবুল কালাম ও আমন্ত্রিত বিশিষ্টজনের পাশাপাশি শিক্ষা বিটের বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে