৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার আসনবিন্যাস প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। সোমবার (১৫ নভেম্বর) কমিশনের ওয়েবসাইটে এ আসনবিন্যাস প্রকাশ করা হয়েছে।

লিখিত পরীক্ষার আবশ্যিক বিষয়গুলোর পরীক্ষা ২৯ নভেম্বর থেকে শুরু হয়ে আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত চলবে। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর মধ্যে ঢাকায় ১২টি, ময়মনসিংহে ২টি এবং বাকি বিভাগগুলোতে ১টি করে কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২০০ নম্বরের পরীক্ষার জন্য ৪ ঘণ্টা, ১০০ নম্বরের পরীক্ষার জন্য ৩ ঘণ্টা, ৫০ নম্বরের গাণিতিক যুক্তি পরীক্ষার জন্য ২ ঘণ্টা এবং ৫০ নম্বরের মানসিক দক্ষতা পরীক্ষার জন্য ১ ঘণ্টা সময় নির্ধারণ করা হয়েছে।

লিখিত পরীক্ষার জন্য নতুন করে প্রবেশপত্র ইস্যু করা হবে না। প্রিলিমিনারি পরীক্ষার প্রবেশপত্র লিখিত পরীক্ষার জন্য ব্যবহৃত হবে। লিখিত পরীক্ষা শুরুর ১৫ মিনিট পর কোনো প্রার্থীকে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না। মুখে মাস্ক ছাড়া অন্য কিছু রাখা যাবে না।

পরীক্ষাকেন্দ্রে বই-পুস্তক, সব রকম ঘড়ি, মুঠোফোন, ক্যালকুলেটর, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক/ক্রেডিট কার্ডসদৃশ কোনো ডিভাইস, গয়না, ব্রেসলেট ও ব্যাগ আনা সম্পূর্ণ নিষিদ্ধ।

আসনবিন্যাস দেখতে নিচের লিংকে ক্লিক করুন : http://www.bpsc.gov.bd/sites/default/files/files/bpsc.portal.gov.bd/psc_exam/4d5942f9_1cc2_4896_8fd7_1d7591c40a1f/bpsc_005.pdf?fbclid=IwAR10WcYBXoGPIMe4K7Ltau8uqtCBVDES3E7KN9sk9APcozC1GQryCN3sUSo

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে