২০২১ সালের টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মাঠে ২০২২ সালের ১৬ অক্টোবর শুরু হবে পরবর্তী বিশ্বকাপ। সম্প্রতি আইসিসি ২০২২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-২০ বিশ্বকাপের মাঠগুলোর নাম প্রকাশ করেছে।

অস্ট্রেলিয়ার সাতটি মাঠে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের আসর। মাঠগুলো হলো- এসসিজি, এমসিজি, অ্যাডিলেড ওভাল, গাব্বা, হোবার্টের বেলরিভ ওভাল, পার্থ স্টেডিয়াম এবং জিওলংয়ের কার্দিনিয়া পার্ক। সদ্য সমাপ্ত আসরের মতো আগামী বিশ্বকাপে মোট ৪৫টি ম্যাচ খেলা হবে। আসরের ৯ ও ১০ নভেম্বর অনুষ্ঠিতব্য সেমিফাইনাল দুটি অনুষ্ঠিত হবে যথাক্রমে এসসিজি এবং অ্যাডিলেড ওভালে। ১৩ নভেম্বর অষ্টম আসরের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার এমসিজিতে।

আইসিসি অস্ট্রেলিয়া বিশ্বকাপেও একই ফরম্যাটে আসরটি আয়োজন করবে। ওই আসরে সরাসরি আটটি দল সুপার টুয়েলভে খেলবে। সরাসরি খেলবে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও রানার্স আপ নিউজিল্যান্ড ছাড়াও বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।

দ্বিতীয় রাউন্ডে আট দলের মাঝে কোয়ালিফাই করে আসতে হবে বাকি চার দলকে। সেখানে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, নমিবিয়া ও স্কটল্যান্ড কোয়ালিফাই করার জন্য লড়বে প্রথম রাউন্ডের জন্য কোয়ালিফায়ার খেলে যোগ্যতা লাভ করা বাকি চার দলের সঙ্গে। আইসিসি জানিয়েছে আগামী জানুয়ারি মাসে টুর্নামেন্টের সূচি জানানো হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে