২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষার প্রবেশপত্র আগামী ৩ নভেম্বর ২০২১ তারিখ থেকে বিতরণ করা হবে। এরপর ৪ থেকে ১১ নভেম্বর পর্যন্ত তা সংশোধন করা যাবে। রোববার (২৪ অক্টোবর) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১ সালের এসএসসি পরীক্ষার প্রবেশপত্র নিম্ন লিখিত সময়সূচি অনুযায়ী মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে বিতরণ করা হবে। কেন্দ্র সচিব নিজে অথবা তার প্রাধিকারপ্রাপ্ত কোনো শিক্ষককে (স্বাক্ষর সত্যায়িতসহ) কেন্দ্রের সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রবেশপত্র অফিস চলাকালে নেওয়ার জন্য বলা হয়েছে।

ঢাকা মহানগর, ঢাকা জেলা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রবেশপত্র ১ নভেম্বর ২০২১ তারিখে এবং নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, টাঙ্গাইল, মানিকগঞ্জ ও কিশোরগঞ্জ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রবেশপত্র ২ নভেম্বর ২০২১ তারিখে মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে অফিস চলাকালে সংগ্রহ করা যাবে।

এতে আরও বলা হয়েছে, কোনো অবস্থায় শিক্ষক ছাড়া অন্য কোনো ব্যক্তিকে প্রবেশপত্র গ্রহণ করার ক্ষমতা দেওয়া যাবে না। তিনি তাঁর কেন্দ্রাধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রবেশপত্র ৩ নভেম্বর বিতরণ করবেন। শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান প্রবেশপত্র যাচাইপূর্বক কোনো প্রকার ত্রুটি বা সমস্যা সংশোধন করার জন্য ৪ নভেম্বর থেকে ১১ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের (মাধ্যমিক) কাছে ছক অনুযায়ী আবেদনপত্র জমা দিয়ে সংশোধন করিয়ে নিতে হবে। অন্যথায় পরীক্ষায় কোনো ধরনের জটিলতা সৃষ্টি হলে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানপ্রধানরা দায়ী থাকবেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করুন: https://dhakaeducationboard.gov.bd/data/20211024132350498596.pdf?fbclid=IwAR2JoD6B_IDyu2xnRjPW6jiDjnj5m9pzrBy4Vyk_26m45DaX5itvWfdJsnE

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে