ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের অধিভুক্ত সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজসমূহে (ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ, ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজ, বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ) এবং বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজসমূহে (ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চ (নিটার), সাভার, ঢাকা, শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, মোহাম্মদপুর, ঢাকা, ও কে এম হুমায়ুন কবীর ইঞ্জিনিয়ারিং কলেজ, ময়মনসিংহ) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং ইন ইইই, সিভিল, সিএসই, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং এবং ফ্যাশন ডিজাইন অ্যান্ড অ্যাপারেল ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির জন্য প্রার্থীদের কাছ থেকে আগামী ১৪ আগস্ট ২০২১ তারিখে মধ্যে অনলাইনে (https://collegeadmission.es.du.ac.bd) প্রযুক্তি ইউনিটের মাধ্যমে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

আবেদন ফি :  ৬৫০ টাকা।

আবেদন ফি জমা দেয়ার শেষ তারিখ : ১৬ আগস্ট ২০২১।

আবেদনের যোগ্যতা : ২০১৫ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত মাধ্যমিক বা সমমান এবং ২০২০ সালে বাংলাদেশের যেকোনো শিক্ষা বোর্ডের/উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান শাখায় উচ্চ মাধ্যমিক অথবা এইচএসসি/এ লেভেল পাস বা সমমানের ডিগ্রিধারী হতে হবে।

ও লেভেল/এ লেভেল সমমান দেশী বিদেশী পাঠ্যক্রমে উত্তীর্ণ প্রার্থীদের ভর্তি নির্দেশিকায় উল্লেখিত লিংক ব্যবহার করে সমতা নিরূপন করতে হবে। প্রার্থীকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় ৪র্থ বিষয়সহ প্রাপ্ত জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৬.৫ হতে হবে এবং পৃথকভাবে ন্যূনতম জিপিএ ৩ থাকতে হবে। প্রার্থীর উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় পদার্থ, রসায়ন ও গণিত বিষয় থাকতে হবে।

ভর্তি পরীক্ষা : আগামী ২ অক্টোবর ২০২১, বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে হবে।

পরীক্ষায় সময় ও নম্বর : ১ ঘন্টা ৩০ মিনিট।  মোট নম্বর ১২০ (পদার্থ-৩৫, রসায়ন-৩৫, গণিত-৩৫ এবং ইংরেজি-১৫)।

ভর্তির  তথ্য : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://collegeadmission.eis.du.ac.bd) পাওয়া যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে