ডিজিটাল হাট. নেট, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, বাংলাদেশ ডেইরি ফার্ম এসোসিয়েশন, এটুআই-একশপ ও ই-ক্যাবের উদ্যোগে কোরবানি পশু বিক্রির অনলাইন প্ল্যাটফর্ম ‘DNCC www.digitalhaat.net’ জমজমাট ডিজিটাল গরুর হাট রোববার (৪ জুলাই) ওয়েবিনারে উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো: তাজুল ইসলাম এমপি।

সভাপতিত্ব করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো: আতিকুল ইসলাম। অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী টিপু মুনশি এমপি,মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ.ম. রেজাউল করিম এমপি, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি  মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তফা জব্বার, তথ্য ও সম্প্রচার  মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি  বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, স্থানীয় সরকার, মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি  বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম পিএএ, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ, ভূমি মন্ত্রণালয়ের সচিব মো: মোস্তাফিজুর রহমান পিএএ, এফবিসিসিআইয়ের সভাপতি জসিম উদ্দিন, ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি শমী কায়সার।

এছাড়াও অনুষ্ঠানের আলোচক হিসেবে ছিলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: সেলিম রেজা, অতিরিক্ত সচিব মো: হাফিজুর রহমান, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল, বাণিজ্য মন্ত্রণালয় ও সমন্বয়ক, বিজনেস প্রমোশন কাউন্সিলের যুগ্ম সচিব মো: আব্দুর রহিম খান, বাংলাদেশ ডেইরি ফার্মারস এসোসিয়েশনের সভাপতি মো: ইমরান হোসাইন, ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশের সাধারণ সম্পাদক মো: আব্দুল ওয়াহেদ তমাল, টিম হেড, একশন্স, এটুআই-এর রেওয়ানুল হক জামি, দারাজের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদুল হক, মাস্টারকার্ডের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল।

পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী তাজুল ইসলাম দ্বিতীয়বারের মতো চালু হওয়া ডিজিটাল কোরবানির হাট থেকে প্রথম ক্রেতা হিসেবে ৩৫০ কেজি ওজনের বাদামি রংয়ের গরু কিনেন। মন্ত্রীর কেনা গরুটির দাম লাখ ৪৮ হাজার ৭৫০ টাকা। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম মন্ত্রীকে গরু কিনতে সহযোগিতা করেন।

 

বিশেষ অতিথি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ. ম.রেজাউল করিম, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রাণি সম্পদে এদেশে অভাবনীয় সাফল্যে এসেছে। বর্তমানে ৪১ কোটি খাবার যোগ্য প্রাণী মজুদ রয়েছে। আসন্ন ঈদে কোরবানির জন্য ১ কোটি ১৯ লক্ষ পশু মজুদ রয়েছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, এমপি বলেন, হাট থেকে কেনাকাটা করতে গেলে ঝুঁকি ও ঝামেলা রয়েছে। তাই ঝামেলা এড়াতে ডিজিটাল হাট থেকে কেনাকাটা করাই ভালো। করোনা থেকে সুরক্ষার পাওয়ার জন্য ডিজিটাল হাটের উদ্যোগ নেয়া প্রয়োজন। আপনারা অনলাইন কেনাকাটার জন্য অ্যাপস চালু করেছেন এটা সবাইকে জানাতে হবে। অনলাইনে কেনাকাটার বুকিং বা রেজিস্ট্রেশনের সময় বাড়ানো দরকার। তিনি এই ধরনের উদ্যোগের জন্য সবাইকে ধন্যবাদ জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে