লঙ্কান শিবিরে করোনা আক্রান্তের দুঃসংবাদের মধ্যেই মাঠে গড়াল বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। ম্যাচ শুরুর সময় দুপুর ১টা।

সবকিছু ঠিকঠাকই চলছিল। সিরিজের প্রথম ওয়ানডের জন্য প্রস্তুত দুদল। ম্যাচের দিন সকালে হুট করে এলো দুঃসংবাদ। করোনা হানা দিয়েছে লঙ্কান শিবিরে। দলটির দুই ক্রিকেটার ও এক কোচ করোনা পজিটিভ হয়েছেন।

আক্রান্ত দুই ক্রিকেটার হলেন ইসুরু উদানা ও শিরান ফারনান্দো । দুই ক্রিকেটারের সঙ্গে পজিটিভ হয়েছেন কোচ চামিন্দা ভাস। ম্যাচের আগের দিন করা করোনা টেস্টে তাদের রিপোর্ট পজিটিভ আসে।

তিনজনের করোনা ধরা পড়ায় ম্যাচ নিয়ে শঙ্কা সৃষ্টি হয়। অপেক্ষায় থাকতে হয় আরেকটি পিসিআর টেস্টের। সেই পিসিআর টেস্টের ফল এলে কেটে যায় ম্যাচ নিয়ে শঙ্কা। পরের টেস্টে আক্রান্ত তিনজনের মধ্যে দুজনই নেগেটিভ হন। তবুও তাদের তিনজনকে আইসোলেশনে রেখে মাঠে গড়ায় দুদলের প্রথম ওয়ানডে।

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে দিবারাত্রির সিরিজটি খেলছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। সুপার লিগের প্রতিটি ম্যাচের জন্য বরাদ্দ ১০ পয়েন্ট। সিরিজের পরের দুটি ম্যাচ হবে আগামী ২৫ ও ২৮ মে। সবগুলোই হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

ক্রিকেটে সময়টা মোটেই ভালো যাচ্ছে না বাংলাদেশের। তিন ফরম্যাট মিলিয়ে শেষ ১০ ম্যাচের নয়টিতেই হেরেছে বাংলাদেশ, ড্র করেছে একটিতে। এই শ্রীলঙ্কার বিপক্ষেই কদিন আগে টেস্ট সিরিজে হেরে এসেছেন তামিমরা। তার আগে সীমিত ওভারের ক্রিকেটে নিউজিল্যান্ডেও হয়েছে ভরাডুবি। সবমিলে ক্রিকেটারদের আত্মবিশ্বাস গিয়ে ঠেকেছে তলানিতে। তাই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে জয় ছাড়া বিকল্প নেই।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ : কুশল পেরেরা (অধিনায়ক),কুশল মেন্ডিস (সহ-অধিনাক), দানুস্কা গুনাথিলাকা, ধনঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, দাসুন শানাকা, আশেন বানদারা, ওয়ানিন্ডু হাসারাঙ্গা, ইসুরু উদানা, লাকশান সানদাকান ও দুশমান্থা চামিরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে