বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) পড়ালেখার সুযোগ পেয়েছেন একই পরিবার থেকে চার ভাই। তারা চার ভাই হলেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়নের হাসান মনির, হাসান মুরাদ, হাসান মাসুম ও সবার ছোট হাসান মামুন।সর্বশেষ ২০২১-২২ শিক্ষাবর্ষের গত মাসে চার ভাইয়ের মধ্যে ছোট ভাই বুয়েটে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির সুযোগ পেয়েছেন।এই চার ভাই চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) কলেজ থেকে মেধা তালিকায় এইচএসসি পাস করেন।তাঁদের বাবা আমিনুর রহমান রাঙ্গুনিয়ার মরিয়মনগর কাটাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

বড় ভাই মনির বুয়েটে পড়ালেখা শেষে ঢাকার একটি সরকারি ইনস্টিটিউটে সহকারী অধ্যাপক হিসেবে যোগ দেয়। মেঝে ভাই মুরাদ  চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েটের) কম্পিউটার বিভাগের প্রভাষক। সেজো ভাই  মাসুম  ২০১৮–১৯ ব্যাচে ৮০তম মেধাতালিকা অধিকার করেন। তিনি বর্তমানে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের তৃতীয় বর্ষে অধ্যয়নরত । গত ৩০ জুন বুয়েট ভর্তি পরীক্ষা ২০২১–২২ ব্যাচে ৩২৪তম মেধাতালিকা অর্জন করে চান্স পেয়েছেন পঞ্চম সন্তান হাসান মামুন। বুয়েটের ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়। সেখানে সবার ছোট ভাই হাসান মামুন মেধা তালিকায় স্থান পেয়ে বুয়েটে ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে ভর্তি হচ্ছেন।

আর দুই বোনের মধ্যে বড় বোন আয়শা সুলতানা কুমিল্লা মেডিক্যাল কলেজে পাস করে, এখন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক। ছোট বোন এবার ২০২২সালে এসএসসি পরীক্ষায় বসবে ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে