গতকালই একটা নতুন রেকর্ড গড়েছেন সাকিব আল হাসান। ছেলেদের টি-টোয়েন্টিতে প্রথম ক্রিকেটার হিসেবে টানা পাঁচ ম্যাচে সেরা খেলোয়াড় হওয়ার রেকর্ড গড়েছেন। অ-ভারতীয় স্পিনার-অলরাউন্ডারদের মধ্যে বিশ্বসেরা তারকাদের প্রায় সবাইকে আগেই বিভিন্ন দল রেখে দেয়ায় সাকিব আল হাসানকে নিয়ে আইপিএলের নিলামে আজ টানাটানি হবে, এটা অনুমেয়ই ছিল।
কিন্তু কিছুই হলো না! বাংলাদেশের বাঁহাতি এই অলরাউন্ডারের জন্য নিলামের প্রথম দফায় কোনো দলই দর হাঁকায়নি। অবিক্রিতই থেকে গেলেন সাকিব! সাকিবের ভিত্তিমুল্য ছিল ২ কোটি রুপি।

পুরো আইপিএলে তাঁকে পাওয়া নিয়ে সংশয়ই সাকিবের অবিক্রিত থেকে যাওয়ার মূল কারণ হিসেবে বলা হচ্ছে। আইপিএলের শুরু আর শেষের দিকে বাংলাদেশের দুটি সিরিজ আছে! একটি দক্ষিণ আফ্রিকার মাটিতে, অন্যটি নিজেদের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে।

ভারতের বেঙ্গালুরুর হোটেল আইটিসি গার্ডেনিয়ায় চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম আসরের প্রথম দিনের মেগা অকশন। বিশ্বজুড়ে ক্রিকেটপ্রেমীদের চোখ এখন সেখানেই। প্রিয় তারকাকে কোন দল কত দরে কিনে নেয় সেটিই আলোচনার বিষয়।

এবারের আইপিএল নিলামে চোখ রয়েছে বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের। এবারের নিলামে চূড়ান্ত তালিকায় আছেন পাঁচ বাংলাদেশি ক্রিকেটার— সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, লিটন দাস, তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম।

ধারণা করা হচ্ছিল, সাকিবকে আবারও দলে নিবে কলকাতা নাইট রাইডার্স। বাংলা ভাষাভাষির হওয়ায় একটা গ্রহণযোগ্যতা তো ছিলই, তা ছাড়া প্রোটিয়া তারকা এবি ডি ভিলিয়ার্সের অনুপস্থিতিতে বেঙ্গালুরুও সাকিবকে নিতে পারে বলে ধারণা করা হচ্ছিল।কিন্তু তেমন কিছুই ঘটল না।সাকিবের মতো অবিক্রীত থেকেছেন অসি ব্যাটার স্টিভ স্মিথ, ভারতীয় অভিজ্ঞ তারকা সুরেশ রায়না ও প্রোটিয়া তারকা ডেভিড মিলার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে