গ্র্যাজুয়েশন শেষে কি করবেন! চাকরি বেছে নিবেন নাকি নিজেই উদ্যোক্তা হবেন। সিদ্ধান্ত নিতে হবে আপনাকেই। ক্যারিয়ার জীবনের সূচনাতেই জটিলতা ও সংকট থেকে বাঁচতে হলে শিক্ষার্থীদের এমন একটি ক্যারিয়ার বেছে নেয়া উচিৎ যেখানে তাদের নিজেদের আগ্রহ ও যোগ্যতার সমন্বয় সাধন সম্ভব। আজ বৃহস্পতিবার (১১ মে) রাজধানীর প্রাণকেন্দ্রে অবস্থিত সোনারগাঁও ইউনিভার্সিটিতে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে গ্র্যাজুয়েশন শেষে শিক্ষার্থীদের ক্যারিয়ারের নানা দিক নিয়ে অনুষ্ঠিত হলো ফিট ফর ক্যারিয়ার কাউন্সেলিং প্রোগ্রাম। এই আয়োজনের উদ্দেশ্যে ছিল জব মার্কেটে যাওয়ার আগে নিজেদের তৈরি করা।

ইউনিভার্সিটির মুল ক্যাম্পাসে বিবিএ ডিপার্ট্মেন্টের আয়োজেনে কাউন্সেলিং প্রোগ্রামের উপলক্ষ্য ছিল বিজনেস গ্র্যাজুয়েটরা পড়ালেখা শেষে যখন মার্কেটেড হবে, তখন তাদের ক্যারিয়ার প্রস্পেক্ট কি হবে ও এই প্রস্পেক্টের জন্য কোন ধরনের স্কিল দরকার এবং তাদের নলেজ স্কিল এটিটিউড করার বিষয়গুলোকে ফোকাসে রেখে তারা কিভাবে ভবিষ্যতে ক্যারিয়ারের জন্য নিজেদের ফিট করবে তা নিয়েই আয়োজিত হয় এ কাউন্সেলিং প্রোগ্রাম। অনুষ্ঠানে তরুণদের ক্যারিয়ার প্ল্যানিং এবং ভবিষ্যত বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনামূলক বক্তব্য দেন বক্তারা।

অনুষ্ঠানের চেয়ারপার্সন ও ইউনিভার্সিটির ফ্যাকাল্টি অব বিজনেসের ডিন প্রফেসর আবুল কালাম বলেন, দেশের যে সব বিশ্ববিদ্যালয়ে এমবিএ করার অনুমোদন রয়েছে, তার মধ্যে সোনারগাঁও ইউনিভার্সিটি অন্যতম। তিনি আরও বলেন, গ্র্যাজুয়েটদের জব মার্কেটে যাওয়ার আগে থেকেই কিছু জিনিস শিখে নেয়া উচিৎ। তিনি শিক্ষার্থীদের আরও বলেন, যারা সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে বিবিএ শেষ করেছেন তারা অবশ্যই এখান থেকেই এমবিএ শেষ করবেন। কারণ আপনাদের পুনরায় আর ভর্তি হতে হবে না এবং খুব স্বল্প খরচে আপনারা এখান থেকে এমবিএ শেষ করতে পারবেন। এছাড়া শিক্ষার্থীদের জন্য এখানে অনেক ধরনের সুযোগ-সুবিধাও রয়েছে।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য বাখেন সোনারগাঁও ইউনিভার্সিটির বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ডিপার্টমেন্টের প্রধান মাসুদ রানা। ফিট ফর ক্যারিয়ার কাউন্সেলিং প্রোগ্রামে কী নোট স্পিকার ছিলেন আমান বাংলাদেশ লিমিটেডের দক্ষিণ এশিয়ার ব্যবসায় উন্নয়ন পরিচালক আরশাদ হাসান ও প্রোগ্রাম কনভেনার ছিলেন ডিপার্টমেন্ট অব বিজনেসের সহকারী অধ্যাপক শর্মিলা সিকদার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে