বাংলাদেশ সরকারের কারিগরি শিক্ষাবোর্ড কর্তৃক অনুমোদিত ন্যাশনাল ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (এনআইইটি), ঢাকা বিভাগ ও নারায়ণগঞ্জ জেলা ও রূপগঞ্জ উপজেলায় কারিগরি শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত এবং ঢাকা বিভাগীয় ও নারায়ণগঞ্জ জেলা বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় প্রথম স্থান অর্জনকারী একটি বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউট। প্রতিষ্ঠানটি ২০১০ সালে যাত্রা শুরু করে আজ অবধি উন্নত শিক্ষার মান বজায় রেখে বাংলাদেশের কারিগরী শিক্ষায় অগ্রনী ভূমিকা পালন করে আসছে। ন্যাশনাল ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজিতে (এনআইইটি) ৪ বছর মেয়াদী ৮ সেমিস্টারে কম্পিউটার, সিভিল, ইলেক্ট্রিক্যাল, মেকানিক্যাল, এপারেল ম্যানুফেকচারিং, ওয়েট প্রসেসিং, ফেব্রিক ম্যানুফেকচারিং, ইয়ার্ন ম্যানুফেকচারিং, অটোমোবাইল, মেরিন, শিপ বিল্ডিং, রেফ্রিজারেশন এন্ড এয়ারকন্ডিশন, সার্ভেয়িং, গ্রাফিক্স ডিজাইন, ইলেক্ট্রনিক্স, আর্কিটেকচার এন্ড ইন্টেরিয়র ডিজাইন টেকনোলজিতে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি চলছে।

আবেদনের যোগ্যতা : যে কোনো সালের এসএসসি পরীক্ষায় পাস করা শিক্ষার্থীরা সরাসরি ভর্তির সুযোগ পাবে।

সুযোগ-সুবিধা: ন্যাশনাল ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (এনআইইটি) থেকে পাশকৃত শিক্ষার্থীরা নিজস্ব ইউনিভার্সিটি সোনারগাঁও ইউনিভার্সিটিতে বিশেষ ছাড়ে উচ্চশিক্ষার সুযোগ পাবে। নারী শিক্ষার্থীরা মোট কোর্স ফি’র (মাসিক ও সেমিস্টার) ৫০% প্রদান করে ভর্তি হতে পারবে। এ ছাড়া ভর্তিকৃত নারী শিক্ষার্থীদের মেধাভিত্তিক বৃত্তির সুযোগ রয়েছে। শিক্ষার্থীদের সেমিস্টারে ক্লাস উপস্থিতি, ল্যাব প্রজেক্ট ফাইনাল পরীক্ষার ফলাফলের জিপিএ-এর ভিত্তিতে শতভাগ বৃত্তির সুবিধা ছাড়াও মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, উপজাতি, পোষ্য কোটা, সিস্টার কনসার্ন ও সহোদর বা একই পরিবারের একাধিক সদস্যের ভর্তিতে বিশেষ ছাড় রয়েছে।

এনআইইটি’র শিক্ষার মান উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগীতা করছে ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপ, বাংলাদেশ সরকার, এসটিইপি, ডাইরেক্টোরেট অব টেকনিক্যাল এডুকেশন, কারিগরি শিক্ষা বোর্ড, কানাডা সরকার, সুইস কন্টাক্ট ও সোনারগাঁও ইউনিভার্সিটি। এ ছাড়া এনআইইটি’র সকল শিক্ষার্থীদের জন্য নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও বীমা সুবিধার ব্যবস্থা রয়েছে।

যোগাযোগ : ঢাকা ক্যাম্পাস : ৬৯/ই, গ্রীনরোড, পান্থপথ, ঢাকা, ফোন : ০১৮৪১৫৫১১৬৬, ০১৯৯২০৭৭০০১, ০১৯৯২০৫৭৫৭৬, ০১৮৪১১৬১১৬১

রূপগঞ্জ ক্যাম্পাস : এনআইইটি ভবন, রূপসী, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ, ফোন : ০১৭৩১০০৬৯৮৯, ০১৯৭১২২০০৯৯, ০১৯৫৫৫২৯৭৩০, ০১৯৫৫৫২৯৭৩৯

দুপ্তারা ক্যাম্পাস : মৌলভীপাড়া, দুপ্তারা, আড়াইহাজার, নারায়ণগঞ্জ, ফোন : ০১৩২২৮৭৫৭২৭, ০১৩২২৮৭৫৭২৮, ০১৯৯২০৫৭৬৫৫

ওয়েবসাইট : www.niet.edu.bd

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে