সোনারগাঁও ইউনিভার্সিটির গ্রিন রোডের ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষ্যে আজ মঙ্গলবার (১৮ অক্টোবর) ৪ টায় কেক কাটা, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান এবং ‍মিষ্টি বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য (চলতি দায়িত্ব) প্রফেসর শামীম আরা হাসান।

অনুষ্ঠানের শুরুতে সম্মানিত অতিথিরা আসন গ্রহণ করার পর এসইউ’র সহকারী লাইব্রেরিয়ান মো: মাসউদ মিয়া পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন এসইউ’র ট্রেজারার প্রফেসর মো: আল-আমিন মোল্লা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন কলা ও মানবিক অনুষদের ডীন প্রফেসর ড. এম এ মাবুদ, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মো: আলমগীর হোসেন, ব্যবসায় অনুষদের ডীন প্রফেসর আবুল কালাম ও এসইউ’র রেজিস্ট্রার এস, এম, নূরুল হুদা।

অনুষ্ঠানটি পরিচালনা ও স্বাগত বক্তব্য রাখেন এসইউ’র ছাত্র কল্যাণ বিভাগের পরিচালক কাজী জুলকারনাইন সুলতান আলম। অনুষ্ঠানে  আলোচক হিসেবে উপস্থিত ছিলেন এসইউ’র ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মীর মেহেদী হাসান টিটু।

প্রধান অতিথি সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য (চলতি দায়িত্ব) প্রফেসর শামীম আরা হাসান বলেন, আমরা এখানে সমবেত হয়েছি শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে। শেখ রাসেলের জন্মদিনের সাথে খুশি, আনন্দ ও বেদনা একসাথে জড়িত। তিনি আরও বলেন, এই বেদনার চিত্রের সাথে বঙ্গবন্ধুর নৃশংস হত্যাকান্ডের চিত্র মনে পড়ে। তিনি বলেন, শেখ রাসেল বেচে থাকলে  সে বঙ্গবন্ধুর ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের কারিগর হতে পারতো। শেখ রাসেল আজ বেচে নেই, কিন্তু তার স্বপ্ন আমাদের মন থেকে ধারণ করতে হবে।

অনুষ্ঠানের সভাপতি এসইউ’র ট্রেজারার প্রফেসর মো: আল-আমিন মোল্লা আলোচনা সভা ও দোয়ায় অংশগ্রহণকারী সবাইকে ধন্যবাদ জানিয়ে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ সবার বুকে ধারণ করার কথা বলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে