এশিয়া কাপের সুপার ফোরের গতকাল পাকিস্তান-আফগানিস্তান ম্যাচের দ্বিতীয় ইনিংসের ১৯তম ওভারের ঘটনা। টানটান উত্তেজনার সেই ম্যাচে ৮ বলে ১৬ রান করা আসিফ আলী আউট হয়ে যান আফগান পেসার ফরিদ আহমেদের বলে। মাঠ থেকে বেরিয়ে যাওয়ার মুহূর্তে স্লেজিং করে তাকে রাগিয়ে দেন ফরিদ। মুহূর্তেই মেজাজ হারানো আসিফ ঘুরে দাঁড়িয়ে ব্যাট উঁচিয়ে ফরিদকে মারতে যান।

এমনকি, গ্যালারিতে থাকা দুই দলের সমর্থকরাও ক্ষোভে ফেটে পড়েন, অনেকেই পানিভর্তি বোতল ছুঁড়ে মারেন মাঠের ভেতর। যেহেতু বলা হয়ে থাকে, স্লেজিং খেলারই একটি অংশ; তাই আসিফ আলীর এমন প্রতিক্রিয়ায় ব্যাপক ক্ষেপেছেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) প্রধান নির্বাহী শফিক স্তানিকজাই।

ম্যাচের পর নিজের টুইটার অ্যাকাউন্টে আসিফকে চলমান টুর্নামেন্ট থেকে ব্যান করারও দাবি জানান।

এটি আসিফ আলীর চরম পর্যায়ের বোকামি এবং টুর্নামেন্টের বাকি অংশ থেকে তাকে নিষিদ্ধ করা উচিত। যেকোনো বোলারের উদযাপন করার অধিকার আছে কিন্তু শারীরিকভাবে আক্রমণ করা মোটেই গ্রহণযোগ্য নয়।

এর আগে, পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতারও বিষয়টি নিয়ে তার বক্তব্য জানান। শোয়েবের মতে, আফগানিস্তান ক্রিকেট দল তাদের ‘অহংকারী’ আচরণের কারণেই ম্যাচ হেরেছে।

১৯ বছরের নাসিম শাহ’র কাছে ম্যাচ হেরে আফগান খেলোয়াড়রা তাদের জায়গায় ফিরে এসেছে। আমরা সবসময়ই এমন অবিস্মরণীয় ম্যাচ দেখতে পছন্দ করি। কিন্তু তাদের ব্যবহার এবং অহংকারই তাদের সকলের সামনে ছোট করেছে -নিজের টুইটার অ্যাকাউন্টে শোয়েব

দ্বিতীয় ইনিংসের শেষ ওভারে পাকিস্তানের যখন ১১ রান প্রয়োজন প্রয়োজন ছিল, তখন নাসিম শাহ ফজলহক ফারুকীর বলে দুটি বিশাল ছক্কা হাঁকান এবং পাকিস্তানকে চার বল বাকি রেখে ম্যাচ জিততে সাহায্য করেন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে