ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৮ জুন) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন। এ বছর ঢাবির ব্যবসায় শিক্ষা ইউনিটে পাসের হার ১১.৮৪। অর্থাৎ এ বছর ৪ হাজার ৫২৬ জন শিক্ষার্থী পাস করেছে। বাকি ৮৮ .১৬ শতাংশ শিক্ষার্থী ফেল করেছেন। এই ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৩৮ হাজার ২৩৫ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ৫৭৭, মানবিক বিভাগে ৬৩২ ও ব্যবসায় শিক্ষা অনুষদে ৩ হাজার ৩১৭ জন পাস করেছেন।

ফলাফল জানার পদ্ধতি :  ব্যবসায় শিক্ষা ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি শিক্ষার্থী তার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে http://admission.eis.du.ac.bd এ ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

তাছাড়াও, আবেদনকারী বাংলালিংক, রবি, এয়ারটেল এবং টেলিটক মোবাইল ফোন থেকে DU BUS <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানতে পারবে।

বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করা : পাসকৃত শিক্ষার্থীদেরকে ১৮ জুন বিকেল ৩টা হতে ৬ জুলাইয়ের মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

কোটার ফরম জমা দেয়া : ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১১ জুন থেকে ১৮ জুনের মধ্যে অফিস চলাকালীন সময়ে সংশ্লিষ্ট কোটার ফরম বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের ফি জমা দেয়া : ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে ১১ জুন থেকে ১৮ জুন পর্যন্ত বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে