ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২২ ২০২৩ শিক্ষাবর্ষে ‘কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে’ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। আজ বুধবার (৭ জুন) ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

চলতি বছর ‘কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের’ ভর্তি পরীক্ষায় ১ লাখ ১৫ হাজার ২শ ২৩ শিক্ষার্থী অংশ নেন। এর মধ্যে ভর্তিযোগ্য শিক্ষার্থীর সংখ্যা ১১ হাজার ১শ ৬৯ জন। পাসের হার ৯.৬৯ শতাংশ। এই ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ২ হাজার ৯শ ৩৪টি।

পরীক্ষার ফলাফল http://admission.eis.du.ac.bd -এ ওয়েবসাইট থেকে জানা যাবে। এছাড়া টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে DU ALS <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS- এ ফলাফল জানা যাবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ১৮ জুন বিকেল ৩টা থেকে ৬ জুলাইয়ের মধ্যে পরীক্ষার ওয়েবসাইটে ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ৮ জুন থেকে ১৪ জুন তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে এ সময়ের মধ্যে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি দিয়ে আগামী ৮ জুন থেকে ১৪ জুন তারিখ পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে