বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্মবার্ষিকী উদযাপন করল সোনারগাঁও ইউনিভার্সিটি। আজ বৃহস্পতিবার (১ জুন) সোনারগাঁও ইউনিভার্সিটির মহাখালী ক্যাম্পাসে দিনব্যাপী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। অনু্ষ্ঠানে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের বর্ণাঢ্য জীবনী নিয়ে বক্তব্য রাখেন মুখ্য আলোচক রবীন্দ্র গবেষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক এবং শেখ হাসিনা ইউনিভার্সিটির প্রাক্তন উপাচার্য ড. রফিকউল্লাহ খান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো: আবুল বাশার, উপ-উপাচার্য প্রফেসর শামীম আরা হাসান, প্রাক্তন ট্রেজারার ও ব্যবসায় প্রশাসনের প্রফেসর মো: আল-আমিন মোল্লা, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. হাবিবুর রহমান কামাল এবং আর্কিটেকচার বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক আকমল হাকিম।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন আর্কিটেকচার বিভাগের প্রভাষক অনুপিকা বাবর ও প্রভাষক অনিরুদ্ধ ভৌমিক। অনুষ্ঠানের মুখ্য আলোচক অধ্যাপক ড. রফিকউল্লাহ খানের হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে রবীন্দ্রনাথ ঠাকুর রচিত কবিতা আবৃতি ও গান পরিবেশনা ছাড়াও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় সোনারগাঁও ইউনিভার্সিটির শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে