২২টি সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত গুচ্ছ ভর্তি পরীক্ষার বি ইউনিটের ফল প্রকাশিত হয়েছে। পাসের হার ৫৬.৩২ শতাংশ। পরীক্ষায় অকৃতকার্য হয়েছে ৪৩.৬৮ শতাংশ। শিক্ষার্থীরা তাদের রোল দিয়ে জিএসটির ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবেন। গত ২৩ মে রাতে গুচ্ছ ভর্তি পরীক্ষার এ ফল প্রকাশ করা হয়।

‘বি’ ইউনিটে মোট পরীক্ষার্থী ছিল ৯৬ হাজার ৪৩৪ জন। এর মধ্যে ৯৪ হাজার ৬৪১ জন পরীক্ষায় অংশ নেয়। তাতে উত্তীর্ণ হয়েছে ৫৩ হাজার ২৯৬ জন। অকৃতকার্য হয়েছে ৪১ হাজার ৩৩৮ জন। পাসের হার ছিল ৫৬.৩২ শতাংশ।

উত্তীর্ণদের মধ্যে ৯০ নম্বরের ওপরে পেয়েছে ২ জন, ৮০ নম্বরের ওপরে ১০৩, ৭৫ নম্বরের ওপরে ৩৪৫ জন, ৭০ নম্বরের ওপরে ৯৯১ জন, ৬৫ নম্বরের ওপরে ২৩৩৩ জন, ৬০ নম্বরের ওপরে ৪৮৪১ জন, ৫৫ নম্বরের ওপরে ৮৯৮৫ জন, ৫০ নম্বরের ওপরে ১৪৯৭০ জন, ৪৫ নম্বরের ওপরে ২২৫৮৩ জন, ৪০ নম্বরের ওপরে ৩১৭৩৬ জন, ৩৫ নম্বরের ওপরে ৪২০৪৫ জন, ৩০ নম্বরের ওপরে ৫৩২৯৬ জন ও ৩০ নম্বরের নিচে ৪১৩৩৮ জন। এর মধ্যে সর্বোচ্চ নম্বর পেয়েছে ৯৩ দশমিক ২৫। পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন ৯৪ হাজার ৬৪১ জন শিক্ষার্থী, যার মধ্যে ৩০ বা তার বেশি নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছেন ৫৩ হাজার ২৯৬ জন শিক্ষার্থী। ৩০ এর কম নম্বর পেয়ে অনুত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৪১ হাজার ৩৩৮ জন। উল্লেখ্য, ২০ মে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে