সঠিক ইসলামী জ্ঞান অর্জন, বিজ্ঞান চর্চা, উচ্চতর গবেষণা এবং সেই সাথে বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর কর্মমূখী শিক্ষা প্রদানের মাধ্যমে দেশে দক্ষ জনশক্তি গড়ার লক্ষ্যে ঢাকার বাইপাইলে যাত্রা শুরু করলো ইন্টারন্যাশনাল ইসলামী ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি বাংলাদেশ। বিশ্ববিদ্যালয়টির পরিচালনায় রয়েছেন এফবিসিসিআই-এর সাবেক সভাপতি ও স্ট্যান্ডার্ড ব্যাংকের সম্মানিত চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমদের নেতৃত্বে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন একদল ইসলামিক স্কলার ও শিক্ষানুরাগী ব্যক্তিত্ব।

নিজস্ব জমির ওপর প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের জন্য থাকবে আবাসিক হল এবং শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য আবাসনের সুব্যবস্থা। ইসলামী শরীয়াহ এবং বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক শিক্ষাকে প্রাধান্য দিয়ে সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে সক্রিয় ভূমিকা রেখে সমৃদ্ধ বাংলাদেশ গড়ায় অবদান রাখবে এই বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশ সরকার ও ইউজিসি কর্তৃক অনুমোদিত ইন্টারন্যাশনাল ইসলামী ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি বাংলাদেশ, আগামী জুলাই-ডিসেম্বর-২০২৩ সেশন থেকেই এর একাডেমিক কার্যক্রম শুরু করার পরিকল্পনা করছে। প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়টি আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ, আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ, কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, বিবিএ এবং ইংরেজি বিভাগের অনুমোদন লাভ করেছে। অনুমোদন প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান জনাব কাজী আকরাম উদ্দিন আহমদ; প্রধানমন্ত্রী, শিক্ষা মন্ত্রণালয় এবং ইউজিসি’র প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে