এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের স্থায়ী ক্যাম্পাসে স্প্রিং সেমিস্টার-২০২৩-এর নবীনবরণ সম্প্রতি অনুষ্ঠিত হয়। এতে নবীন ছাত্রছাত্রীদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয় এইউবি-এর বিভিন্ন বিভাগের ক্যাম্পাস এম্বাসেডররা। ওরিয়েন্টেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মুহাম্মাদ জাফার সাদেক। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন এইউবি উপাচার্য ইমেরিটাস প্রফেসর ড. শাহজাহান খান, বিশেষ অতিথি হিসেবে ছিলেন  এইউবি ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম, অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন ভর্তি ও তথ্য বিভাগের পরিচালক জাকির হোসেন। সভাপতিত্ব করেন এইউবি রেজিস্ট্রার একেএম এনামুল হক।

ওরিয়েন্টেশনে প্রধান অতিথি ড. মুহাম্মাদ জাফার সাদেক বলেন, আগামীর পৃথিবী তথ্য প্রযুক্তির, আমাদেরকে সেই পৃথিবী জয় করতে হবে। তবেই এইউবি তার লক্ষ্যে পৌছতে পারবে। আমাদের ছাত্ররা ড্রোন বানাচ্ছে, তথ্য প্রযুক্তির নানা খাতে এগিয়ে যাচ্ছে। যারা এগিয়ে আসবে, যারা নতুন কিছু করতে চাইবে, তারাই তাদের কর্মজীবনে সফল হবে। বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের নিজেদেরকে যোগ্য করে তুলতে হবে। আর এই যোগ্যতা অর্জনের সকল পথ তৈরী করে দিবে এইউবি। আপনাদেরকে সেই পথে হাটতে হবে।

গেস্ট অব অনারের বক্তব্যে এইউবি উপাচার্য ড. খান নবীন ছাত্রছাত্রীদের উদ্দেশ্য করে বলেন,স্বপ্ন দেখতে হবে, সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে লক্ষ্য নির্ধারন করতে হবে, সেই লক্ষ্য বাস্তবায়নে কঠোর পরিশ্রম করতে হবে। এশিয়ান ইউনিভার্সিটি থেকে পড়ালেখা করে কোনো শিক্ষার্থী বসে নেই। সবাই দেশে বিদেশে যার যার জায়গায় সুপ্রতিষ্ঠিত। তোমাদের জন্যও সেই উজ্বল ভবিষ্যৎ অপেক্ষা করছে। শুধু প্রয়োজন সঠিক অধ্যাবসায় আর পরিশ্রম। বাস্তব জীবনে আমাদের নৈতিক মানে উন্নত ও দক্ষ নাগরিক হয়ে গড়ে উঠতে হবে।

স্প্রিং সেমিস্টার-২০২৩-এর ওরিয়েন্টেশনে ছাত্রছাত্রীদের অংশগ্রহণে এক আনন্দমুখর পরিবেশের তৈরী করে। এ সময় আরো উপস্থিত ছিলেন এইউবি’র সকল অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, প্রশাসনিক প্রধান, পরীক্ষানিয়ন্ত্রকসহ সকল শিক্ষক ও শিক্ষিকা এবং কর্মকর্তা ও কর্মচারীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে