তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে টসে জিতে ফিল্ডিং বেছে নেয় আয়ারল্যান্ড। আইরিশদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে সাকিব ফিরে যাওয়ার পরও দুর্দান্ত ব্যাটিং করছিলেন শান্ত। শুরুতে কিছুটা ধীরগতির ব্যাটিং করলেও সময়ের সঙ্গে সঙ্গে খোলস ছেড়ে বেরিয়ে আসেন এই টপ অর্ডার ব্যাটার। হৃদয়ের সঙ্গে চতুর্থ উইকেট জুটিতে হাত খুলে মারছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত ২২তম ওভারের চতুর্থ বলে কুর্টিস ক্যাম্পারকে উড়িয়ে মারতে গিয়ে সীমানায় অ্যাডায়ারের হাতে ধরা পড়েন শান্ত। ৭ চারে ৬৬ বলে ৪৪ রান আসে শান্তর ব্যাট থেকে।

আইরিশদেরে হয়ে বল হাতে ইনিংস ওপেনার করা জশ লিটল প্রথম ওভারেই বাংলাদেশের ব্যাটসম্যানদের বেশ ভুগিয়েছেন। নতুন বলে এই পেসারের বাড়তি সুইং আর পেস সামলাতে পারেননি লিটন। ইনিংসের চতুর্থ বলটি অফ স্টাম্পের ওপর ইয়র্কার করেছিলেন লিটল, সেখানে সোজা ব্যাটে ডিফেন্স করতে গিয়ে ব্যাটে-বলে করতে পারেননি লিটন। তাতে বল আঘাত হানে তার প্যাডে। আর আম্পায়ার তাতে আঙ্গুল তুলতে খুব একটা সময় নেননি।লিটনের আউটের পর বেশিক্ষণ টিকতে পারেননি তামিম ইকবালও। দুই ওপেনারের বিদায়ের পর দলের হাল ধরেন সাকিব আল হাসান ও নাজমুল হোসেন শান্ত। তাদের দৃঢ়তায় দলীয় অর্শধতক পূরণ করে বাংলাদেশ। কিন্তু পাওয়ার প্লে শেষে আর বেশিক্ষণ টিকতে পারেননি সাকিব। ১২তম ওভারের প্রথম বলে গ্রাহাম হিউমকে ডাউন দ্য উইকেটে এসে উড়িয়ে মারতে গিয়ে ব্যাটে বলে করতে পারেননি সাকিব। তাতে বল সরাসরি আঘাত হানে তার উইকেটে। সাজঘরে ফেরার আগে ২১ বলে ২০ রান করেছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার। ব্যাটার তাওহিদ হৃদয় ২৭ রান করে আউট হন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৯ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১৪০ রান। মুশফিক উইকেটে আছেন ১৬ রান নিয়ে, অপর অপরাজিত ব্যাটার মেহেদী হাসান মিরাজের সংগ্রহ ১২ রান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে