এপ্রিল মাসের সেরা তিন ক্রিকেটারের নাম প্রকাশ করেছে ক্রিকেট বিশ্বের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যেখানে পাকিস্তানি ব্যাটার ফখর জামানের পাশাপাশি রয়েছেন শ্রীলঙ্কার বোলার প্রবাথ জয়াসুরিয়া ও নিউজিল্যান্ডের ব্যাটার মার্ক চ্যাপম্যান। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ চলমান রয়েছে পাকিস্তানের। এপ্রিল মাসে হওয়া প্রথম ও দ্বিতীয় ওয়ানডেতে বাজিমাত করেছেন ফখর জামান। টানা দুই ম্যাচেই শতক পূর্ণ করেন তিনি। দ্বিতীয় ম্যাচে কিউইদের ছূঁড়ে দেওয়া ৩৩৭ রানের রেকর্ড লক্ষ্য তাড়া করতে গিয়ে ১৪৪ বলে ১৮০ রানের অপরাজিত ইনিংস খেলে জেতান দলকে। তার দারুণ এই পারফরম্যান্সে জায়গা করে নিয়েছেন এপ্রিলের সেরার তালিকায়।

তালিকায় থাকা আরেক ক্রিকেটার প্রবাথ জয়াসুরিয়া টেস্ট ইতিহাসের ৭১ বছরের পুরোনো রেকর্ড ভেঙে আয়ারল্যান্ডের বিপক্ষে জিতিয়েছেন দলকে। ৭ টেস্টে তিনি শিকার করেছেন ৫০ উইকেট। এই রেকর্ড ছুঁতে তার চেয়ে কম টেস্ট লেগেছে কেবল চার্লি টার্নারের। সিরিজের দুই টেস্ট মিলিয়ে মোট ১৭ উইকেট নিয়েছেন লঙ্কান এই স্পিনার। বোলিংয়ে আলো ছড়িয়ে তিনিও জায়গা করে নিয়েছে এপ্রিল মাসের সেরার তালিকায়।

পাকিস্তান সফরের টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন নিউজিল্যান্ডের ব্যাটার মার্ক চ্যাপম্যান। পাঁচ ম্যাচের এই সিরিজে তিনি হাঁকিয়েছেন দুই ফিফটি ও এক সেঞ্চুরি। সংগ্রহ করেছেন ২৯০ রান। তার এই ব্যাটিংয়ে দলকে জেতান দুই ম্যাচে। রক্ষা করেন সিরিজে হার থেকে। ব্যাটিংয়ে আলো ছড়িয়ে তিনিও জায়গা করে নিয়েছে এপ্রিল মাসের সেরার তালিকায়।

আইসিসি গত ৩ মে ছেলেদের পাশাপাশি মেয়েদেরও সেরা তিন ক্রিকেটারের তালিকা ঘোষণা করে। মেয়েদের এই সংক্ষিপ্ত তালিকায় আছেন থাইল্যান্ডের নারুয়েমল চাওয়াই, সংযুক্ত আরব আমিরাতের কাভিশা ইগোদাগে ও জিম্বাবুয়ের কেলিস দলুভু।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে