কারা অধিদপ্তরের কারারক্ষী ও মহিলা কারারক্ষী নিয়োগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ৩ মে শুরু হয়ে চলবে ২৯ মে পর্যন্ত। রাজধানীর বকশীবাজারে কারা অধিদপ্তরে প্রার্থীদের মৌখিক পরীক্ষা নেওয়া হবে। প্রতিদিন সকাল ১০টায় পরীক্ষা শুরু হবে। ১৮০ জন করে প্রার্থীর পরীক্ষা নেওয়া হবে। প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে যেসব কাগজপত্র সাথে আনতে হবে : ১. লিখিত পরীক্ষার প্রবেশপত্র। ২. প্রার্থীর জাতীয় পরিচয়পত্র অথবা জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির অনলাইন আবেদনের কপি/স্লিপ থাকতে হবে। ৩. সনদ বা প্রমাণপত্রের মূল কপি (শিক্ষাগত যোগ্যতার সনদ, বয়স প্রমাণের জন্য জাতীয় পরিচয়পত্র, পৌরসভার মেয়র/কাউন্সিলর/ইউপি চেয়ারম্যান/সিটি করপোরেশনের কাউন্সিলর কর্তৃক নাগরিকত্ব সনদ)। ৪. প্রার্থী মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা (প্রযোজ্য ক্ষেত্রে পুত্র-কন্যার পুত্র কন্যা) হিসেবে প্রমাণের জন্য সর্বশেষ সরকারি সার্কুলার অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত সনদের মূল কপি এবং মুক্তিযোদ্ধার সঙ্গে সম্পর্ক প্রমাণের জন্য পৌরসভার মেয়র/কাউন্সিলর/ইউপি চেয়ারম্যান/সিটি করপোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রত্যয়নপত্র। ৫. আনসার ও ভিডিপি কোটার প্রার্থীদের কমান্ড্যান্ট, আনসার ভিডিপি একাডেমি/ জেলা কমান্ড্যান্ট কর্তৃক স্বাক্ষরিত আনসার ভিডিপির কমপক্ষে ৪২ দিন মেয়াদি মৌলিক প্রশিক্ষণ সনদের মূল কপি। ৬. বিশেষ কোটার প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের মূল কপি। ৭. প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদের মূল কপি। ৮. লিখিত পরীক্ষার প্রবেশপত্রের কপিসহ সব সনদের এক সেট সত্যায়িত ফটোকপি বোর্ডের কাছে জমা দিতে হবে।

মৌখিক পরীক্ষার বিস্তারিত সময়সূচি দেখতে নিচের লিংকে ক্লিক করুন :

http://prison.portal.gov.bd/sites/default/files/files/prison.portal.gov.bd/page/ff00d5cb_bd21_468c_b653_3f6358a63ef8/2023-04-25-11-23-ef200cfc6128db7be24c35f9a502af92.pdf

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে