‘ওয়ার্ল্ড’স ওয়েলদিয়েস্ট সিটিস রিপোর্ট-২০২৩’ শীর্ষক প্রতিবেদনে সারা বিশ্বের নয়টি অঞ্চলের (আফ্রিকা, অস্ট্রেলিয়া, সিআইএস, পূর্ব এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্য, উত্তর আমেরিকা, দক্ষিণ এশিয়া ও দক্ষিণপূর্ব এশিয়া) ৯৭টি দেশের নাম উঠে এসেছে। এই দেশগুলোতেই রয়েছে বিশ্বের সবচেয়ে ধনী শহরগুলো।

সম্প্রতি প্রকাশিত এক প্রতিবেদনে দেখা গেছে, যুক্তরাষ্ট্রেরই চারটি শহর ধনী শহরগুলোর তালিকায় স্থান করে নিয়েছে। শহরগুলো হলো- নিউইয়র্ক, দ্য বে এরিয়া, লস অ্যাঞ্জেলেস এবং শিকাগো। এই তালিকায় চীনের দুটি শহর বেইজিং ও সাংহাই রয়েছে।

গ্লোবাল ওয়েলথ ট্র্যাকার হেনলি অ্যান্ড পার্টনারস এর বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, ২০২৩ সালে নিউইয়র্কেই সবচেয়ে বেশি ৩ লাখ ৪০ হাজার মিলিয়নিয়ারের বসবাস। তালিকায় নিউইয়র্কের পরেই রয়েছে টোকিও এবং সান ফ্রান্সিসকো বে এরিয়া। এ দুটি শহরে যথাক্রমে ২ লাখ ৯০ হাজার ৩০০ এবং ২ লাখ ৮৫ হাজার মিলিয়নিয়ার রয়েছেন। এ বছরের তালিকায় চতুর্থ স্থানে রয়েছে লন্ডন। লন্ডনে বর্তমানে ২ লাখ ৫৮ হাজার ‘হাই-নেট-ওর্থ’ বা উচ্চ বিত্তশালী বাসিন্দা রয়েছেন। লন্ডনের পরের অবস্থানে রয়েছে সিঙ্গাপুর, যেখানে উচ্চ বিত্তশালী বাসিন্দার সংখ্যা ২ লাখ ৪০ হাজার ১০০।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে