রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে তৃতীয় পেশাগত এমবিবিএস পরীক্ষার রেজাল্টে ভালো ফলাফল করেছেন নওগাঁ মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। ২৪টি মেডিকেল কলেজ থেকে মে ২০২২ সালের পরীক্ষায় ২২৫১ জন শিক্ষার্থী অংশ নেন। এর মধ্যে পাস করেছেন ১৮৪৪ জন৷ পাসের হার ৮১.৯২%। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নওগাঁ মেডিকেল কলেজ থেকে ৪৬ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছেন ৪৩ জন৷ এ কলেজে পাসের হার ৯৩.৪৭ শতাংশ। ফলাফলের দিক থেকে প্রতিষ্ঠানগুলোর মধ্যে নওগাঁ মেডিকেল কলেজের অবস্থান দ্বিতীয়। রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স মার্কস পেয়েছেন মোট পাঁচজন৷ এর মধ্যে নওগাঁ মেডিকেল কলেজেরই দুজন রয়েছেন। লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় ৮৫ শতাংশ নম্বর পেলে অনার্স মার্কস হিসেবে স্বীকৃত হয়।

মাইক্রোবায়োলজিতে অনার্স মার্কস প্রাপ্ত সামান্তা ইসলাম ও  আফিফা সাফায়েত নওগাঁ মেডিকেল কলেজের শিক্ষাদান পদ্ধতি, নিয়মিত ক্লাস এবং শিক্ষকদের আন্তরিকতার প্রশংসা করেন।
নওগাঁ মেডিকেল কলেজের প্রতিষ্ঠাকালীন ফ্যাকাল্টি ও হরমোন রোগ বিশেষজ্ঞ  ডা. মো. আবু জার গাফফার বলেন, শিক্ষার্থী ও প্রতিষ্ঠানের এ সাফল্য মূলত সবার সম্মিলিত প্রচেষ্টার ফল। সাফল্যের জন্য প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আব্দুল বারী ও বর্তমান অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. বুলবুল হাসানের সঠিক দিক নির্দেশনার প্রশংসা করেন তিনি।
কলেজটির অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. বুলবুল হাসান শিক্ষার্থীদের প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়ে বলেন, স্থায়ী ক্যাম্পাস ও অবকাঠামোগত কিছু অপ্রতুলতাকে জয় করতে শিক্ষক ও শিক্ষার্থীরা যেভাবে নিরলস পরিশ্রম করে চলেছেন, তা সত্যিই গর্ব করার মতো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে