লাতিন আমেরিকার ফুটবলে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ লাতিন আমেরিকার চ্যাম্পিয়নশিপের ১৯তম আসরের ফাইনাল রাউন্ডে আবার মুখোমুখি হচ্ছে। ইকুয়েডরে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৭ লাতিন আমেরিকান চ্যাম্পিয়নশিপে গ্রুপ ‘এ’ ও গ্রুপ ‘বি’ থেকে সেরা ছয়টি দল ইতোমধ্যে নিশ্চিত করেছে ফাইনাল রাউন্ড। গ্রুপ ‘এ’ থেকে শীর্ষস্থান ধরে রেখে ফাইনাল রাউন্ডে উঠেছে ব্রাজিল। গ্রুপে অপর দুই দল হচ্ছে, চিলি ও স্বাগতিক ইকুয়েডর। অন্যদিকে, গ্রুপ ‘বি’ থেকে শীর্ষে থেকে ফাইনাল রাউন্ড নিশ্চিত করেছে আর্জেন্টিনা। গ্রুপে অপর দুই দল হচ্ছে, প্যারাগুয়ে ও ভেনেজুয়েলা।

ফাইনাল রাউন্ড নিশ্চিত করা ছয়টি দলই মুখোমুখি হবে একে অপরের। প্রতিটি দলের থাকবে ৫টি করে ম্যাচ। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দল হবে চ্যাম্পিয়ন। আর দ্বিতীয় স্থানে থাকা দল হবে রানার্স-আপ। ফাইনাল রাউন্ডের লড়াইয়ের শেষ দিন অর্থাৎ আগামী ২৩ এপ্রিল মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দী ব্রাজিল ও আর্জেন্টিনা, বাংলাদেশ সময় ভোর ৬টায় শুরু হবে ম্যাচটি।

উল্লেখ্য, টুর্নামেন্টে ব্রাজিল সর্বোচ্চ ১২ বার চ্যাম্পিয়ন হয়। আর আর্জেন্টিনা ৪বার এবং বলিভিয়া ও কলম্বিয়া একবার করে চ্যাম্পিয়ন হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে