রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন আগামী ৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে। গত ৬ এপ্রিল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে তথ্যটি নিশ্চিত করছেন।

তিনি জানান, গত ১৫ মার্চ রাত ১২টা থেকে স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু হয়। ২৭ মার্চ রাত ১২টা পর্যন্ত আবেদন করেন তিন লাখের বেশি শিক্ষার্থী। প্রাথমিক আবেদনকারীদের মধ্য থেকে এইচএসএসি/সমমান পরীক্ষার ফলাফলের ভিত্তিতে প্রতিটি ইউনিটে সর্বোচ্চ ৭২ হাজার ভর্তিচ্ছু এবং বিভিন্ন কোটায় আবেদনকারী ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পাবে। এ বছর প্রথম দফায় ৯ এপ্রিল ২০২৩ থেকে ১৪ এপ্রিল ২০২৩ পর্যন্ত, দ্বিতীয় দফায় ১৭ এপ্রিল ২০২৩ থেকে ১৯ এপ্রিল ২০২৩ পর্যন্ত, তৃতীয় দফায় ২৬ এপ্রিল ২০২৩ থেকে ২৯ এপ্রিল ২০২৩ পর্যন্ত এবং চতুর্থ দফায় ১ মে ২০২৩ থেকে ২ মে ২০২৩ পর্যন্ত আবেদন করা যাবে।

এক বিজ্ঞপ্তিতে ভর্তি পরীক্ষার সময়সূচিতে বলা হয়েছে, আগামী ২৯ মে ‘সি’ (বিজ্ঞান) ইউনিট, ৩০ মে ‘এ’ (মানবিক) ইউনিট এবং ৩১ মে ‘বি’ (বাণিজ্য) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। চারটি গ্রুপে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা চার শিফটে অনুষ্ঠিত হবে। প্রতিটি গ্রুপের ভর্তি পরীক্ষার সময়কাল এক ঘণ্টা। প্রতি ইউনিটে পরীক্ষা সকাল ৯টা থেকে ১০টা, দ্বিতীয় গ্রুপের পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা, তৃতীয় গ্রুপের পরীক্ষা বেলা ১টা থেকে ২টা পর্যন্ত এবং চতুর্থ গ্রুপের পরীক্ষা বেলা সাড়ে ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে