ভারতে অক্টোবরে অনুষ্ঠিতব্য আগামী ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলতে পারবে আটটি দল। স্বাগতিক ভারত, বাংলাদেশ, অস্ট্রেলিয়া, আফগানিস্তান, পাকিস্তান, নিউজিল্যান্ড ও ইংল্যান্ড এই সাতটি দল ইতোমধ্যে সরাসরি বিশ্বকাপে খেলার টিকিট পেয়েছে । বাকি থাকা একটির জন্য লড়ছে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। তাদের মধ্যে শ্রীলঙ্কার সম্ভাবনা ছিল সবচেয়ে উজ্জ্বল। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে দুটিতে কোনো পয়েন্ট না পেয়ে সরাসরি বিশ্বকাপ খেলার স্বপ্নে ধাক্কা খেয়েছে লঙ্কানরা।

প্রথম ম্যাচে বিশাল ব্যবধানে হারের পর আজ (২৮ মার্চ) বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় দ্বিতীয় ম্যাচ। ক্রাইস্টচার্চে টস পর্যন্ত হওয়ার সুযোগ হয়নি। তাই আগামী ৩১ মার্চ হ্যামিল্টনে অনুষ্ঠেয় শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই শ্রীলঙ্কার। এর পাশাপাশি বাকি দলগুলোর ব্যর্থতার দিকেও তাকিয়ে থাকতে হবে।

২৪ ম্যাচে ৮৮ পয়েন্ট নিয়ে সুপার লিগের পয়েন্ট টেবিলের আটে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তাদের আর কোনো ম্যাচ বাকি নেই। ২৩ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে ৯-এ শ্রীলঙ্কা। নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচটি হারলে সরাসরি বিশ্বকাপ খেলার সুযোগ পাবে না ১৯৯৬ সালের বিশ্বকাপজয়ীরা।

দশে থাকা দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১৯ ম্যাচে ৭৮ পয়েন্ট।  সুপার লিগে তাদের শেষ দুটো ম্যাচ নেদারল্যান্ডসের বিপক্ষে। ডাচদের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা দুই ম্যাচ জিতলে বাছাইপর্ব খেলতে হবে লঙ্কানদের।  ২১ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের ১১ তে আছে আয়ারল্যান্ড। সুপার লিগে তাদের শেষ তিনটি ম্যাচ বাংলাদেশের বিপক্ষে। আগামী মে মাসে ইংল্যান্ডে এই সিরিজ আয়োজন করবে তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে