দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ২০২২-২৩ শিক্ষাবর্ষের আবেদন আজ মঙ্গলবার (২৮ মার্চ) সকাল ১০টা থেকে শুরু। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৫ মে। শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, অনলাইনে আবেদন শেষ হবে আগামী ৮ এপ্রিল ২০২৩, রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। অনলাইনে আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ ৯ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। প্রবেশপত্র সংগ্রহ : ৩০ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন শিক্ষার্থীরা।

লিখিত পরীক্ষা মানবণ্টন : ১০০ নম্বরের ১০০টি এমসিকিউ প্রশ্নের ১ ঘণ্টার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় বিষয়ভিত্তিক নম্বরবিন্যাস-জীববিজ্ঞানে ৩০, রসায়নবিদ্যায় ২৫, পদার্থবিদ্যায় ২০, ইংরেজিতে ১৫ এবং সাধারণ জ্ঞানে (বাংলাদেশের ইতিহাস ও মুক্তিযুদ্ধ) ১০ নম্বরের প্রশ্ন থাকবে। লিখিত পরীক্ষায় প্রতিটি ভুল উত্তর দেয়ার জন্য দশমিক ২৫ নম্বর কাটা যাবে। লিখিত পরীক্ষায় ৪০ নম্বরের কম নম্বরপ্রাপ্ত শিক্ষার্থীরা অকৃতকার্য বলে গণ্য হবেন।

বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করুন:

https://dghs.gov.bd/sites/default/files/files/dghs.portal.gov.bd/notices/47b0ca7d_a2be_4c83_8401_ec909a89cc0a/2023-03-27-05-07-ab0df7abf69bb9c553d1efba2e4151f1.pdf

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে