স্নাতক (পাস) ও সমমান পর্যায়ে ১ম বর্ষে অধ্যয়নরত শিক্ষার্থীদের উপবৃত্তি দেবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের অধীন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ২০২০-২১ শিক্ষাবর্ষে অধ্যয়নরত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের এ উপবৃত্তি দেওয়া হবে।

সম্প্রতি প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উপবৃত্তি শাখার ব্যবস্থাপনা পরিচালক আবদুন নূর মুহাম্মদ আল ফিরোজ স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের বা ডিগ্রি ১ম বর্ষে (২০২০-২১ শিক্ষাবর্ষের) ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের অধীন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের ২০২২-২৩ অর্থবছরে উপবৃত্তি দেওয়া হবে।

আবেদনের যোগ্যতা : স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের বা ডিগ্রির শুধু ১ম বর্ষে (২০২০-২১ শিক্ষাবর্ষের) অধ্যয়নরত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীই উপবৃত্তি প্রাপ্তির জন্য https://estipend.pmeat.gov.bd এ লিঙ্কে প্রবেশ করে অনলাইনে নিবন্ধন করতে হবে।

অনলাইনে আবেদন শুরু ও শেষ তারিখ : ই-স্টাইপেন্ড সিস্টেমের ব্যবহার নির্দেশিকা অনুসরণপূর্বক আজ বুধবার, ১৫ মার্চ থেকে আগামী ৬ এপ্রিল পর্যন্ত ওই লিঙ্কে সিস্টেম ব্যবহার করে সংশ্লিষ্ট শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

নিবন্ধনের জন্য প্রয়োজনীয় নির্দেশনা:  সফটওয়্যারে তথ্য এন্ট্রির জন্য সংশ্লিষ্ট সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কর্তৃক ইতোপূর্বে প্রদত্ত User ID ও Password ব্যবহার করে অথবা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের EMIS সফটওয়্যারের জন্য ব্যবহৃত User ID ও Password ব্যবহার করেও লগইন করতে পারবেন।

প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা পাঠানোর তারিখ: সব প্রক্রিয়া সম্পন্ন করে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের আগামী ১৮ এপ্রিলের মধ্যে প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা প্রদানের লক্ষ্যে একটি স্বাক্ষরিত কার্যবিবরণি সংযুক্ত করে সিস্টেম ব্যবহার করে অনলাইনে ট্রাস্টে পাঠাতে হবে। তবে প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকার কোনো হার্ডকপি প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে পাঠানোর প্রয়োজন নেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে