পাট শিল্পের অবদান স্মার্ট বাংলাদেশ বিনির্মান এই প্রতিপাদ্যে জাতীয় পাট দিবসের আলোচনা সভা ও র‌্যালি আজ সোমবার (৬ মার্চ) সকালে রাঙ্গামাটিতে অনুষ্ঠিত হয়। জেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত রাঙ্গামাটি
জেলা পরিষদ ও পাট অধিদপ্তর , বস্ত্র ও  পাট মন্ত্রণালয়ের আয়োজিত আলোচনা সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই চৌধরী।

আলোচনা সভায় রাঙ্গামাটি জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো: আশরাফুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্রগ্রাম অঞ্চলের পাট পরিদর্শক পার্থ সারণী মুরসদ্দী কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপপরিচালক আপ্রু মারমা, হর্টিকালচার সেন্টারের উপপরিচালক  কাজী শফিফুল ইসলাম, জেলা পরিষদের সদস্যা ঝর্ণা খীসা, রোহিমা বেগমসহ পাট চাষীরা।

এ সময় বক্তারা বলেন, পাট বাংলাদেশের ঐতিহ্য। পাটের যে ঐতিহ্য তা আমাদের তুলে ধরতে হবে। আমাদের সরকার এ সোনালী আঁশ পাট উৎপাদনের যে পদক্ষেপগুলো নিয়েছেন সে অনুযায়ী আমাদের এগিয়ে যেতে হবে। আমাদের পুনরায় সোনালী আঁশ পাটের ঐতিহ্যে ফিরিয়ে আনতে হবে। এর আগে জাতীয় পাট দিবস উপলক্ষ্যে হ্যাপীর মোড় থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদে গিয়ে শেষ হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে