সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন, কক্লিয়ার ইমপ্লান্টের মাধ্যমে  শ্রবণ ও বাক প্রতিবন্ধী শিশুরা স্বাভাবিক জীবন ফিরে পাচ্ছে। শ্রবণ ও বাক প্রতিবন্ধী শিশুদের জন্য কক্লিয়ার ইমপ্লান্ট বরাদ্দ বাড়ানো হচ্ছে।

সমাজকল্যাণ মন্ত্রী আজ শনিবার (৪ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বিশ্ব শ্রবণ দিবস-২০২৩ উপলক্ষ্যে আয়োজিত সেমিনার ও কক্লিয়ার বরাদ্দপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো: শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো: আশরাফ আলী খান খসরু এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

মন্ত্রী বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি মানুষের কথা ভাবেন বলেই এই কোমলমতি শিশুদের জন্য তিনি ব্যয়বহুল কক্লিয়ার ইমপ্লান্ট চালু করেন। ভবিষ্যতে এ বরাদ্দ আরো বাড়ানো হবে।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, কক্লিয়ার ইমপ্লান্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি মানবিক উদ্যোগ। বাক ও শ্রবণ প্রতিবন্ধীদের সুনাগরিক গড়ে তুলতে এ কর্মসূচি ভূমিকা রাখছে।

পরে মন্ত্রী শিশুদের হাতে বরাদ্দপত্র তুলে দেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে