নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে শক্তিশালী ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠেছে দক্ষিণ আফ্রিকা। কেপ টাউনে গত ২৪ ফেব্রুয়ারি ইতিহাস গড়ল দক্ষিণ আফ্রিকার নারীরা। সেমিফাইনালে ইংল্যান্ডকে ৬ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।

শুরুতে ব্যাট করে দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার এবং মারিজান ক্যাপের ব্যাটে ইংল্যান্ডকে ১৬৫ রানের লক্ষ্য দেয়। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৫৮ রান করে ইংল্যান্ড। টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনারের ব্যাটে ভালো শুরু পায় দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনী জুটিতে আসে ৯৬ রান। ৪৪ বলে ৫৩ রান করা লরা উলভার্টকে ফেরান সোফি একেলেস্টোন। আরেক ওপেনার তাজমিন ব্রিটস থামেন ৬৮ রানে। তিন নম্বরে নেমে ১৩ বলে ২৭ রানের অপরাজিত ইনিংস খেলেন মারিজান ক্যাপ। আর তাতে ১৬৪ রানের সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা।

১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ হয় ইংল্যান্ডেরও। ৫ ওভারেই রান আসে ৫৩। তবে হুট করেই খেলার মোড় ঘুরিয়ে দেন শবনিম ইসমাইল। এক ওভারে দুই উইকেট তুলে নিয়ে ইংলিশদের প্রথম ধাক্কাটা দেন ডানহাতি এ পেসার। ড্যানি ওয়াট ফেরেন ৩৪ রানে। এক প্রান্ত থেকে দারুণ ব্যাটিং করে ইংলিশদের এগিয়েই রাখছিলেন ন্যাট শিভার বার্নট। কিন্তু শেষ ধাক্কাটা দেন খাকা। এক ওভারে তিন উইকেট নিয়ে ম্যাচ পুরোপুরি দক্ষিণ আফ্রিকার দিকে নিয়ে আসেন। শেষ পর্যন্ত ১৫৮ রানে থামে ইংল্যান্ড।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে