ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের অন্তর্ভুক্ত ৮টি ব্যাংক ও ১টি আর্থিক প্রতিষ্ঠানে ‘সিনিয়র অফিসার (জেনারেল)’ পদে এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের চাকরিসংক্রান্ত ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এই সূচি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০ সালভিত্তিক ‘সিনিয়র অফিসারের (জেনারেল)’ ১ হাজার ৬৯টি পদে সমন্বিতভাবে নিয়োগের জন্য গত ২০ জানুয়ারি এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্য থেকে ১০ হাজার ৯৮২ জন প্রার্থী লিখিত পরীক্ষার জন্য উত্তীর্ণ হয়েছেন। উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষা ২৪ ফেব্রুয়ারি (শুক্রবার) বেলা ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লিখিত পরীক্ষা লালমাটিয়া গার্লস হাইস্কুল, লালমাটিয়া, ঢাকা; ঢাকা শিক্ষা বোর্ড ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, মিরপুর-১, ঢাকা; মডেল একাডেমি, পাইকপাড়া সরকারি (ডি-টাইপ) কলোনি, মিরপুর-১, ঢাকা; আদর্শ হাইস্কুল, মিরপুর-১০, ঢাকা; মিরপুর গার্লস আইডিয়াল কলেজ, মিরপুর-১০, ঢাকা এবং মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট, মিরপুর-১০, ঢাকায় অনুষ্ঠিত হবে।

লিখিত পরীক্ষার জন্য পৃথক কোনো প্রবেশপত্র ইস্যু করা হবে না। এমসিকিউ টেস্টের প্রবেশপত্র লিখিত পরীক্ষার প্রবেশপত্র হিসেবে গণ্য হবে। প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

সামাজিক দূরত্ব মেনে সারিবদ্ধভাবে কেন্দ্রের অভ্যন্তরে প্রবেশ এবং চেকিং কার্যক্রম সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর কমপক্ষে এক ঘণ্টা আগে পরীক্ষার্থীকে পরীক্ষাকেন্দ্রে উপস্থিত হতে হবে। পরীক্ষা শুরুর পর কোনো প্রার্থী কোনোক্রমেই পরীক্ষাকেন্দ্রে ঢুকতে পারবেন না ।

প্রবেশপত্র (এক কপি) ছাড়া কোনো ধরনের কাগজ, বই, মানিব্যাগ, মুঠোফোন, ক্যালকুলেটর, ইলেকট্রনিক কার্ড (স্মার্ট কার্ড, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড বা অনুরূপ অন্য কোনো কার্ড), স্মার্ট ওয়াচ বা অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষাকেন্দ্রে ঢোকা যাবে না।

মাস্ক পরিধান ছাড়া পরীক্ষাকেন্দ্রে ঢোকা যাবে না এবং কোভিড-১৯–সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

সিনিয়র অফিসার (জেনারেল) পদের লিখিত পরীক্ষার বিস্তারিত সময়সূচি দেখতে নিচের লিংকে ক্লিক করুন :

https://erecruitment.bb.org.bd/career/feb142023_bscs_19.pdf

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে