পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রণালয়ের অধীন বন অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত ফরেস্টার পদে ৪০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের ডাকযোগে বা সরাসরি আবেদনপত্র জমা দিতে হবে।

পদের নাম: ফরেস্টার।
পদের সংখ্যা: ৪০টি।
আবেদনের যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে ডিপ্লোমা ইন ফরেস্ট্রি ডিগ্রি থাকতে হবে।
শারীরিক যোগ্যতা: উচ্চতা ১৬৩ সেন্টিমিটার ও বুকের মাপ ৭৬ সেন্টিমিটার

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না : খাগড়াছড়ি, বাগেরহাট, নড়াইল, ফরিদপুর, বরিশাল, ঝালকাঠী ও পিরোজপুর জেলা। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়সসীমা : আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, ২০২০ সালের ২৫ মার্চ আবেদনকারীর বয়স ৩০ বছর হলেও আবেদন করতে পারবেন।

অনলাইনে আবেদন করা : আগ্রহী প্রার্থীদের http://www.bforest.gov.bd এই ওয়েবসাইট থেকে চাকরির আবেদন ফরম ডাউনলোড করতে হবে।

আবেদন ফরম জমা দেয়ার ঠিকানা : আবেদন ফরম পূরণ করে প্রধান বন সংরক্ষক, বন অধিদপ্তর, বন ভবন, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবরে অফিস চলাকালীন সময়ে ডাকযোগে বা বন ভবন, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকার দ্বিতীয় তলায় রক্ষিত বাক্সে সরাসরি আবেদনপত্র জমা দিতে হবে।

আবেদন ফি: ২০০ টাকা।

আবেদনের শেষ তারিখ: ১৬ মার্চ, ২০২৩।

বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করুন :

http://www.bforest.gov.bd/sites/default/files/files/bforest.portal.gov.bd/notices/dd6e23bc_bc21_4f05_8ff5_cefea4320b97/2023-02-14-06-06-2508119eccf4f23e151319678c1ca8b7.pdf

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে