প্রকৃতিতে শুরু হয়েছে বসন্তের স্বতঃস্ফূর্ত আবেশী আগমনী বার্তা। ভাষার মাসে ফাল্গুনী আভায় রাজধানীর গ্রীন রোডে অবস্থিত সোনারগাঁও ইউনিভার্সিটির ক্যাম্পাসে বাংলা বিভাগের শিক্ষার্থীদের বিভাগীয় পরিচিতি সভা অনুষ্ঠিত হয়ে গেলো। অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের উপস্থিতি আয়োজনকে মিলনমেলায় পরিণত করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো: আবুল বাশার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁও ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর শামীম আরা হাসান, এসইউ’র প্রাক্তন ট্রেজারার ও ব্যবসায় প্রশাসনের প্রফেসর মো: আল-আমিন মোল্লা, রেজিস্ট্রার এস, এম, নূরুল হুদা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এসইউ’র  ছাত্র কল্যাণ বিভাগের পরিচালক কাজী জুলকারনাইন সুলতান আলম, বাংলা বিভাগের প্রভাষক ও কো-অর্ডিনেটর শামীম সরকার, বাংলা বিভাগের প্রভাষক তাছলিমা বেগম এবং বাংলা সাহিত্য ও সংস্কৃতি কেন্দ্রের সমন্বয়কারী আনু ইসলাম।

কলা ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. এম এ মাবুদের সভাপতিত্বে পরিচিতি সভা রূপ নেয় মিলনমেলায়।এ সময় পরিচিতি সভায় অংশ নেয়া শিক্ষার্থীরা উচ্ছ্বাসী প্রতিক্রিয়া জানান। আনন্দঘন পরিবেশে শিক্ষক ও কর্মকর্তারা শুভেচ্ছা জানান শিক্ষার্থীদের। সেই সাথে নিজেদের অভিজ্ঞতা ভাগাভাগি করার পাশাপাশি শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

শিক্ষার্থীদের সাথে শুভেচ্ছা বিনিময় ও পরিচিতি পর্ব শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. মো: আবুল বাশার শিক্ষার্থীদের মানবিক মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে আহ্বান জানান।

যে ভাষার জন্য রাজপথে বুকের তাজা রক্ত ঢেলেছিলেন জাতির পূর্বসূরিরা, সে ভাষার মাসে বাংলা বিভাগের এমন আয়োজন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তৈরি করে উৎসবের আমেজ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে