সোনারগাঁও ইউনিভার্সিটির (এসইউ) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী, শারীরিক প্রতিবন্ধী জহিরুল ইসলামকে ইউনিভার্সিটির শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের দেয়া ১ লক্ষ ৬২ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো: আবুল বাশার ও উপ-উপাচার্য প্রফেসর শামীম আরা হাসান, জহিরুল ইসলামের হাতে আর্থিক সহায়তার এ টাকা তুলে দেন গত ৯ ফেব্রুয়ারি। এ সময় উপস্থিত ছিলেন এসইউ’র প্রাক্তন ট্রেজারার, ব্যবসায় প্রশাসনের প্রফেসর মো: আল-আমিন মোল্লা, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান, সহযোগী অধ্যাপক বুলবুল আহমেদ।

নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার পুরাতন বন্দর চৌধুরী বাড়ির ছেলে জহিরুল ইসলাম ২০১৮ সালে সোনারগাঁও ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হন। জহিরুল ইসলাম সোনারগাঁও ইউনিভার্সিটিতে ভর্তি হওয়ার পর ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের সহযোগিতায় এখানে সে বিনা বেতনে পড়ার সুযোগ পায় এবং ক্যাম্পাসে তার থাকার সুব্যবস্থা করা হয়। পাশাপাশি তাকে ন্যাশনাল ইন্সটিটিউট অফ ইঞ্জিনিয়ারিং টেকনোলজি (এনআইইটি)তে পার্টটাইম চাকরি ব্যবস্থা করে দেওয়া হয়।

২০১৯ সালে জহিরুলের চোখের সমস্যা দেখা দিলে সোনারগাঁও ইউনিভার্সিটি উপ-উপাচার্য প্রফেসর শামীম আরা হাসান তাকে একটা বেসরকারি হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করেন। তার চোখ পরীক্ষা করে চিকিৎসকরা জানান, জটিল এ রোগের চিকিৎসা ব্যয়বহুল হবে তবে নিয়মিত চিকিৎসা করালে চোখের এ সমস্যা আর বাড়বে না।

শিক্ষার্থী জহিরুল ইসলাম আর্থিক সহযোগিতার টাকা পেয়ে জানান, এ টাকা দিয়ে আমি চোখের চিকিৎসা করবো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে