১৯৯৬ সালে দেশমাতৃকার প্রয়োজনে দক্ষ, যোগ্য ও নৈতিকতা সম্পন্ন মানবসম্পদ গড়ে তোলার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ। বর্তমানে প্রায় ২ লাখ এইউবি’র সার্টিফিকেটধারী গ্র্যাজুয়েট বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে কর্মক্ষেত্রে নিজেদেরকে দক্ষ হিসেবে প্রমান করতে সক্ষম হয়েছে।

আর তাদেরকে নিয়ে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ গর্বিত। এইউবি অ্যালামনাই এসোসিয়েশনকে গতিশীল করতেই  আশুলিয়াস্থ স্থায়ী ক্যাম্পাসে গত ১০ ফেব্রুয়ারি (শুক্রবার) অ্যালামনাই গেট টুগেদার-২০২৩-এর আয়োজন করা হয় ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবি প্রতিষ্ঠাতা প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এইউবি উপাচার্য ইমেরিটাস প্রফেসর ড. শাহজাহান খান, গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন এইউবিটি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মুহাম্মাদ জাফার সাদেক, বিশেষ অতিথির বক্তব্য রাখেন এইউবি ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম। এতে আরো উপস্থিত ছিলেন এইউবি বিওটি’র মেম্বার সেক্রেটারি মিসেস সালেহা সাদেক, এইউবি সিন্ডিকেট মেম্বার এস এম ইয়াসিন আলী ও  এইউবি’র বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, ফ্যাকাল্টিবৃন্দ ও কর্মকর্তা কর্মচারীরা। অ্যালামনাই গেট টুগেদার-২০২৩-এ স্বাগত বক্তব্য রাখেন এইউবি অ্যালামনাই এফেয়ার্স-এর ডিরেক্টর হানিফ হোসাইন।

আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তৃতায় এইউবি প্রতিষ্ঠাতা প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক বলেন, বাংলাদেশের প্রতি ভালোবাসা আর দেশপ্রেম থেকেই এইউবি প্রতিষ্ঠা করতে আমাকে উদ্বুদ্ধ করে।   বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতেই স্বল্প খরচে মানসম্মত শিক্ষার এই আয়োজন। যোগ্য দক্ষ ও নৈতিকতা সম্পন্ন জনশক্তি গড়ে তুলতে এইউবি গত ২৭ বছর যাবত কাজ করছে। আর তার ফসল তোমরা যারা আজ আমার সামনে বসে আছো। তোমরা দেশের গর্ব, তোমরা এইউবি’র গর্ব, তোমাদের হাত ধরেই গড়ে উঠবে আগামীর স্মার্ট বাংলাদেশ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন এইউবি ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম উপস্থিত অ্যালামনাইদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন।

আলোচনা সভায় সভাপতি’র বক্তৃতায় এইউবি উপাচার্য প্রফেসর ড. শাহজাহান খান বলেন, বাংলাদেশের এমন কোনো গ্রাম নেই, যেখানে এইউবি’র গ্র্যাজুয়েট নেই, পৃথিবীর এমন কোনো দেশ নেই এইউবি’র গ্র্যাজুয়েট নেই। দেশে বিদেশে সরকারী বেসরকারী সব ক্ষেত্রে আজ এইউবি’র গ্র্যাজুয়েটরা তাদের দক্ষতা প্রমাণ করতে সক্ষম হয়েছে। আর তাই সাবেক ও বর্তমান সবাইকে সাথে নিয়ে এইউবিকে বাংলাদেশের এক নম্বর বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে চাই। আমাদের এই পথচলায় আপনারাও আমাদের সংগী হবেন বলে আশা করি।

সারদিনের আয়োজনে আলোচনা সভা ও মতবিনিময়, দুপুরে মেজবানি খাবার, এইউবি অ্যালামনাই আহবায়ক কমিটি গঠন ও সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল।  সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন এইউবি সহকারী অধ্যাপক মুক্তাশা দিনা চৌধুরী ও মিজানুর রহমান ভুইয়া। এতে সংগীত পরিবেশন করেন ঐশী ও ব্যান্ড দল বর্ণ, এছাড়া বদিউর রহমান সোহেলের পরিচালনায় কমেডি নাটিকা ইউরিন টেস্ট-এ অভিনয় করেন অভিনেতা জয়নাল ও ইসমাইল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে