রাজধানীর প্রাণকেন্দ্রে অবস্থিত বেসরকারি বিশ্ববিদ্যালয় সোনারগাঁও ইউনিভার্সিটির গ্রীনরোডের ক্যাম্পাসে আজ বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) এসইউ’র কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ও শারীরিক প্রতিবন্ধী জহিরুল ইসলামকে ইউনিভার্সিটির শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের দেয়া প্রায় দেড় লক্ষ টাকার আর্থিক অনুদান দেয়া হয়।

সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো: আবুল বাশার ও উপ-উপাচার্য প্রফেসর শামীম আরা হাসান জহিরুল ইসলামের হাতে অনুদানের টাকা তুলে দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন এসইউ’র প্রাক্তন ট্রেজারার ও ব্যবসায় প্রশাসনের প্রফেসর মো: আল-আমিন মোল্লা, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক বুলবুল আহমেদ।

নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার পুরাতন বন্দর চৌধুরী বাড়ির পরিবারের ২ ভাই ও ২ বোনের মধ্যে সবার ছোট শারীরিক প্রতিবন্ধী জহিরুল ইসলাম ২০১৮ সালে সোনারগাঁও ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হন।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ও শারীরিক প্রতিবন্ধী জহিরুল এ ইউনিভার্সিটিতে ভর্তি হওয়ার পর এসইউ’র ট্রাস্টি মহোদয় তাকে বিনা বেতনে পড়ার সুযোগ করে দেন। সেই সাথে ট্রাস্টিরা তাকে এনআইইটিতে পার্টটাইম চাকরি ও ক্যাম্পাসে থাকার ব্যবস্থা করে দিয়েছেন।

২০১৯ সালে জহিরুলের চোখের সমস্যা দেখা দেওয়ার পর উপ-উপাচার্য প্রফেসর শামীম আরা হাসান তাকে ভিশন আই হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করেন। কিন্তু তার চোখ পরীক্ষা করে চিকিৎসকরা জানান জটিল এ রোগের চিকিৎসা ব্যয়বহুল তবে নিয়মিত ট্রিটমেন্ট করালে তার চোখের সমস্যা আর বাড়বে না।

শারীরিক প্রতিবন্ধী জহিরুল ইসলাম জানান, অনুদানের এ টাকা দিয়ে এখন আমি আমার চোখের চিকিৎসা করবো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে