বাংলাদেশ পুলিশ বাহিনীতে সার্জেন্ট পদে জনবল নিয়োগ পরীক্ষার শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষা তিনটি বিষয়ে মোট ২৫০ নম্বরে অনুষ্ঠিত হবে। এর মধ্যে ইংরেজি এবং বাংলা রচনা ও কম্পোজিশনে ১০০ নম্বর, সাধারণ জ্ঞান ও গণিতে ১০০ নম্বর এবং মনস্তত্ত্ব পরীক্ষায় ৫০ নম্বর থাকবে।

ইংরেজি এবং বাংলা রচনা ও কম্পোজিশনে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৭ ফেব্রুয়ারি। এ ছাড়া সাধারণ জ্ঞান ও গণিত এবং মনস্তত্ত্ব পরীক্ষা হবে ১৮ ফেব্রুয়ারি।

পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের http://police.teletalk.com.bd/home.php এই ওয়েবসাইটে প্রবেশ করে লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার আবেদন ফরম পূরণ করতে হবে এবং পরীক্ষা ফি বাবদ ৫৫০ টাকা যেকোনো টেলিটক নম্বর থেকে জমা দিতে হবে।

ইতিমধ্যে আবেদন গ্রহণ শুরু হয়েছে। ১০ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে। নির্ধারিত সময়ে যথাযথভাবে ফরম পূরণ এবং প্রয়োজনীয় ফি দিয়ে প্রার্থীরা ১৪ ফেব্রুয়ারি থেকে লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার ভেন্যুসংবলিত প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন।

 

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে