সিরাজগঞ্জ সোহাগপুর নতুন পাড়া আলহাজ্ব সিদ্দিক উচ্চবিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে বেসরকারি পর্যায়ে বৃহৎ বৃত্তি প্রদান অনুষ্ঠান। আগামী বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সিরাজগঞ্জ জেলার সব উপজেলার ছাত্র-ছাত্রীদের এ বৃত্তি ও সম্মাননা সনদ দেবে মানবকল্যাণমুখী ফাউন্ডেশন খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশন (কেএমআরএফ)।

সিরাজগঞ্জ জেলার সব উপজেলার ১১০টি শিক্ষা প্রতিষ্ঠানের অষ্টম ও দশম শ্রেণীর ৬২০ জন মেধাবীকে বৃত্তি ও সম্মাননা দিতে যাচ্ছে কেএমআরএফ।

উৎসবমুখর এ অনুষ্ঠানে জেলার শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, আমন্ত্রিত অতিথি ও সমাজের বিভিন্নস্তরের পেশাজীবি মানুষের উপস্থিতিতে ফাউন্ডেশনের চেয়ারম্যান ও প্রধান অতিথি খাজা টিপু সুলতান মেধাবী ছাত্র-ছাত্রীর মাঝে বৃত্তি ও সম্মাননা সনদ প্রদান করবেন। এরপর স্কুলের ছাত্রছাত্রী এবং তারকা শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

জমজমাট এ অনুষ্ঠানটির সভাপতিত্ব করবেন সিরাজগঞ্জের জেলা প্রশাসক মীর মোহম্মদ মাহবুবুর রহমান। এছাড়া জেলার পুলিশ সুপার মো: আরিফুর রহমান মন্ডল, উপজেলা নির্বাহী অফিসার মো: আনিসুর রহমান, জেলা শিক্ষা অফিসার কাজি সলিম উল্লাহ ও বেলকুচি থানার অফিসার ইন-চার্জ মো: আসলাম হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

কেএমআরএফ ফাউন্ডেশনের বৃহত্তর সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়কারী আরমান খান জানান, ২০০১ সালে খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশন বৃত্তিপ্রদান কার্যক্রমের পাশাপাশি আরো ২টি মানবকল্যানমুলক কার্যক্রম করে আসছে সারাদেশজুড়ে। অভিজ্ঞ ডাক্তারের সমন্বয়ে ঢাকার শ্যামলীতে ও শ্রীমঙ্গলের জান্নাতুল ফেরদৌস কমপ্লেক্সে বছরব্যাপী বিনামুল্যে চিকিৎসাপত্র প্রদান কেন্দ্রের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়া হয়। এছাড়াও খাজা শাহ ইউনুছ আলী এনায়েতপুরী’র (রঃ) নেছবতভুক্ত অস্বচ্ছল কর্মক্ষম ভক্তবৃন্দের মাঝে ‘ছাদকা-ই-জারিয়া’ হিসেবে এককালীন মুলধন দেয়া হয়। যা ফাউন্ডেশনকে ফেরত দিতে হয় না। অনুদানপ্রাপ্তদের হালাল পথে আয়ের ক্ষেত্রে ও তাদের জীবনে ইতিবাচক পরিবর্তন আনতে এই অনুদান অনন্য ভূমিকা পালন করেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে