প্রতিষ্ঠার মাত্র সাত বছরের মধ্যে আগামী ৩১ জানুয়ারি রাজধানীর ওসমানি মিলনায়তনে সমাবর্তন অনষ্ঠানের আয়োজন করছে বেসরকারি বিশ্ববিদ্যালয় কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (সিইউবি)। এই সমাবর্তনে প্রধান অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আবদুল হামিদ।

এদিকে সমাবর্তনকে সামনে রেখে নয়নাভিরাম সাজে সেজেছে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। প্রথমবারের মতো এই সমাবর্তনে অংশ নিচ্ছেন প্রায় পাচঁশত গ্র্যাজুয়েট। রাজধানীর প্রগতি সরণি এলাকায় অবস্থিত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে এখন সাজ সাজ রব। এদিকে রাজধানীর পূর্বাচলে নিজস্ব স্থায়ী ক্যাম্পাসে সমাবর্তন পরবর্তী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

আর প্রথম সমাবর্তন হওয়ায় বিশ্ববিদ্যালয় পরিবারের সবাই উদ্বেলিত। প্রেসিডেন্টের কাছ থেকে ডিগ্রি নেয়ার অপেক্ষায় আছেন গ্র্যাজুয়েটরা।

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা এবং বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত জানান, সমাবর্তনের দিনটি আমাদের জন্য এক বিশেষ মাইলফলক। কারণ এই অল্প সময়ের মধ্যে আমরা শিক্ষার্থীদের হাতে সমাবর্তনের মাধ্যমে সার্টিফিকেট তুলে দিতে পারছি। এ জন্য আমাদের ফ্যাকাল্টি, কর্মকর্তা, শিক্ষার্থী, অ্যালামনাইসহ সিইউবি সংশ্লিষ্ট সবার কাছে আমি কৃতজ্ঞ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে