রঙিন বেলুন, ব্যানার, লোগো আর সাজসজ্জায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সেজেছিল উৎসবের রঙে। সারাদিন জাবিতে ছিল বন্ধুদের উচ্ছ্বাস আর উল্লাস। হই-হুল্লোড়, কেক কাটা, বৃক্ষরোপন, ক্রীড়া প্রতিযোগিতা, ফানুস উড়ানো, আলোচনা সভা আর সাংস্কৃতিক অনুষ্ঠান এসব উৎসবের মাধ্যমে গত ২০ জানুয়ারি জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ফ্রেন্ডস ইনিসিয়েটিভ (জুফি) ২৫ ব্যাচের ২৫ বছর পূর্তি উৎসব উদযাপিত হয়। এবারের উৎসবের মূল স্লোগান ছিলো “বন্ধুত্বে পঁচিশ-হৃদয়ে রাখিস”।

গত ২০ জানুয়ারি সকালে কেন্দ্রিয় ক্যাফেটরিয়ার সামনে থেকে আনন্দ র‌্যালির মধ্য দিয়ে দিনব্যাপী উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. নূরুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ উৎসবের উদ্বোধন করেন।

বিকেলে জাবির মুক্তমঞ্চে দ্বিতীয় পর্বের আলোচনা সভা অনুষ্ঠিত হয় ব্যাচের বন্ধুদের স্মৃতিচারণের মাধ্যমে। জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ফ্রেন্ডস ইনিসিয়েটিভ (জুফি)-এর বর্তমান সভাপতি আব্দুল মান্নানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে জুফির সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ সানিসহ সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে সাদিক হাসান মনন এবং আনোয়ারুল হক রাজু উপস্থিত ছিলেন।

দিনব্যাপী অনুষ্ঠিত রজত জয়ন্তী উৎসবের শেষ পর্বে পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে ২৫ ব্যাচের নিজস্ব পরিবেশনার পাশাপাশি দেশের জনপ্রিয় শিল্পী ফকির সাহেব, লিজা এবং পিন্টু ঘোষ সংগীত পরিবেশনা করেন। এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্ল্যাক ওয়ার চলচিত্রের নায়ক আরিফিন শুভ, সুমিত এবং নায়িকা সাদিয়া নাবিলা। এর আগে জুফির ২৫ বছর পূর্তি উপলক্ষে ব্যাচের বন্ধু ও চিত্র পরিচালক দিপঙ্কর দীপনের পরিচালনায় নির্মিত প্রামাণ্যচিত্র “রজতে ২৫” প্রদর্শন করা হয়। দিনব্যাপী এ অনুষ্ঠানে ২৫ ব্যাচের বন্ধুদের পাশাপাশি তাদের পরিবারের সদস্যরাও অংশগ্রহণ করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে