২০২৩ শিক্ষাবর্ষ থেকে সরকারি বিদ্যালয়ে ভর্তি নীতিমালায় সংশোধন আনা হয়েছে। প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত সহোদর বা যমজ ভাই-বোন যদি আগে থেকে অধ্যয়নরত থাকে সে ক্ষেত্রে অপরজন ভর্তি কমিটিতে আবেদন করতে পারবে।

গত ১৬ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ আজিজ উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে৷

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৩ শিক্ষাবর্ষে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত সহোদর বা যমজ ভাই-বোনের ভর্তির আবেদন নিষ্পত্তির সময় বাড়ানো হয়েছে। নির্দেশনা অনুযায়ী ১৫ জানুয়ারির পরিবর্তে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে। ভর্তি কমিটি আবেদন যাচাই-বাছাই করে ভর্তির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। এ সুবিধা একটি পরিবারে সর্বোচ্চ দুই সন্তানের ক্ষেত্রে প্রযোজ্য হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ২০২৩ শিক্ষাবর্ষে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণিতে সহোদর বা যমজ ভাই/বোনের ভর্তি সংক্রান্ত একটি আদেশ জারি করেছিল। ওই আদেশের অনুচ্ছেদ ২ এর ২.৬ এ উল্লিখিত সহোদর বা যমজ ভাই/বোনের ভর্তির আবেদন নিষ্পত্তির তারিখ ১৫ জানুয়ারির পরিবর্তে ৩১ জানুয়ারি পর্যন্ত নির্দেশক্রমে বর্ধিত করা হলো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে