ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সপ্তম মেধাতালিকার ভর্তি শেষেও এখনো ৪৬৪টি আসন খালি রয়েছে। শূন্য আসনে ভর্তির জন্য আগামী ১৭ জানুয়ারি অষ্টম মেধাতালিকা প্রকাশ করা হবে।

গত ১৫ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তি সূত্রে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ভর্তি কার্যক্রম দ্রুত সম্পন্ন করতে এবার নতুন প্রক্রিয়া গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ প্রক্রিয়ায় ভর্তিচ্ছুদের আগামী ১৫ ও ১৬ জানুয়ারির মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বা স্ব-শরীরে এসে ভর্তির জন্য আগ্রহ প্রকাশ করতে হবে। আগ্রহ প্রকাশকারী শিক্ষার্থীরা মেধাক্রম অনুযায়ী অষ্টম মেধাতালিকায় স্থান পাবে। এ প্রক্রিয়ায় গুচ্ছ ভর্তি পরীক্ষার ফল অনুযায়ী ‘এ’ ইউনিটে ১ হাজার ৫৫৭ থেকে ৫ হাজার ৫৩০, ‘বি’ ইউনিটে ২৬৩ থেকে ২ হাজার ৬৬০ এবং ‘সি’ ইউনিটে ৫৮৬ থেকে ১ হাজার ৭৩০ মেধাক্রমে থাকা শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন।

১৭ জানুয়ারি প্রকাশিতব্য অষ্টম মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের আগামী ১৮ ও ১৯ তারিখের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র প্রদানপূর্বক (ফরম পূরণ, ফি প্রদান ও কাগজপত্র জমা) ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের তিন ইউনিটে মোট ১ হাজার ৯৯০ আসনের মধ্যে ‘এ’ ইউনিটে ৩৪৪টি, ‘বি’ ইউনিটে ৯১টি ও ‘সি’ ইউনিটে ২৯টি আসন খালি রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে