চলতি বছর টেনিসের প্রথম গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগীতা অস্ট্রেলিয়ান ওপেন ১৬ জানুয়ারি থেকে শুরু হচ্ছে। এ বছর অস্ট্রেলিয়ান ওপেনের পুরস্কারের মূল্য বেড়েছে। গত বছরের তুলনায় পুরস্কার মূল্য বেড়েছে ৩.৪ শতাংশ,  যা এখন পর্যন্ত সর্বাধিক। শুধু সার্বিক পুরস্কার মূল্য নয়, প্রত্যেক খেলোয়াড় আগের তুলনায় বেশি টাকা পাবেন।

অস্ট্রেলিয়ান ওপেনের মোট পুরস্কার মূল্য ভারতীয় মুদ্রায় ৪৩০ কোটি ৭৮ লাখ টাকা। পুরুষ ও মহিলা বিভাগে যারা চ্যাম্পিয়ন হবেন তারা পুরস্কার মূল্য হিসেবে ১৬ কোটি ৭৫ লাখ টাকা করে পাবেন।

প্রথম রাউন্ড থেকে যারা বিদায় নেবেন তারা পুরস্কার মূল্য বাবদ ৬০ লাখ টাকা করে পাবেন। দ্বিতীয় রাউন্ডে বাদ পড়লে পাবেন ৯০ লাখ টাকা করে। তৃতীয় রাউন্ডে বাদ পড়লে পাবেন ১ কোটি ২০ লাখ টাকা। চতুর্থ রাউন্ড পর্যন্ত গেলে টেনিস খেলোয়াড়রা পাবেন ১ কোটি ৫০ লাখ টাকা করে।

প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়লে পাবেন ২ কোটি টাকা। কোয়ার্টার ফাইনালে বাদ পড়লে ২ কোটি ৫০ লাখ টাকা। সেমিফাইনালে উঠতে পারলে ৪ কোটি টাকা করে পাবেন টেনিস খেলোয়াড়রা। পুরুষ ও মহিলাদের ফাইনালে যে দুইজন খেলোয়াড় রানারআপ হবেন তারা ৭ কোটি টাকা করে পাবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে