গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে বিশ্ববিদ্যালয় পরিবর্তনের সুযোগ পাচ্ছে শিক্ষার্থীরা। মেধা তালিকা অনুযায়ী শিক্ষার্থীরা সাবজেক্ট ও বিশ্ববিদ্যালয় পাবে বলে জানিয়েছেন গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

গত ২৮ ডিসেম্বর গুচ্ছ কমিটির ভার্চুয়াল এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে উপাচার্য বলেন, আমরা সব শিক্ষার্থীর ভালো চাই। তাছাড়া আদালত ও শিক্ষার্থীদের কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয় পরিবর্তনের সুযোগ পুনরায় চালু করা হয়েছে। যেহেতু খুব বেশি শিক্ষার্থী ভর্তি হতে বাকি নেই, সে বিবেচনা করে আমরা মাইগ্রেশনের সিদ্ধান্ত আবার চালু করেছি। কিন্তু এতে ভর্তি প্রক্রিয়া শেষ করতে আরেকটু বেশি সময় লাগবে।

এ সময় সপ্তম মাইগ্রেশনের প্রসঙ্গে উপাচার্য বলেন, যেহেতু সপ্তম মাইগ্রেশন প্রকাশ হয়ে গেছে এটা বাতিল করা হবে না। তবে বঞ্চিত শিক্ষার্থীদের বিষয়ে বিশেষ বিবেচনা করা হবে। তবে এ বিষয়ে বিশেষ কিছু জানাননি তিনি।

উল্লেখ্য, গত ১৯ ডিসেম্বর সপ্তম মেধাতালিকা প্রকাশ করে গুচ্ছ কমিটি। একইসাথে গুচ্ছ কমিটি বিশ্ববিদ্যালয় পরিবর্তনের সুযোগ বন্ধ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের ভর্তিতে মাইগ্রেশন বন্ধ করার সিদ্ধান্ত কেন অবৈধ নয় তা জানতে চেয়ে হাইকোর্ট থেকে রুল জারি হয়। একদিন পর গুচ্ছে মাইগ্রেশনের সিদ্ধান্ত নেয় গুচ্ছ কমিটি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে