শিক্ষার্থীদের ইউনিক আইডির জন্য ডাটা এন্ট্রির সময়সীমা আবারও বাড়ানো হয়েছে। ‘সিভিল রেজিস্ট্রেশন অ্যান্ড ভাইটাল স্ট্যাটিসটিক্স’ (সিআরভিএস) ব্যবস্থার আলোকে এ সময়সীমা বাড়ানো হয়।

গত ১৯ ডিসেম্বর শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর ‘এস্টাবলিশমেন্ট অব ইন্টিগ্রেটেড এডুকেশনাল ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম’ (আইইআইএমএস) প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক ড. মো. নাসির উদ্দিন গনির সই করা এক অফিস আদেশে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত এ সময়সীমা বাড়ানো হয়। এর আগেও কয়েক দফায় সময় বাড়ানো হয়।

অফিস আদেশে বলা হয়েছে, আইইআইএমএস প্রকল্পের আওতায় সিআরভিএস ব্যবস্থার আলোকে মাধ্যমিক পর্যায়ের ষষ্ঠ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের প্রোফাইল ডেটাবেজ প্রণয়ন ও ইউআইডি দিতে শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায় থেকে স্টুডেন্ট প্রোফাইল ডেটাবেজে সফটওয়ারের মাধ্যমে ডাটা এন্ট্রির কাজ চলমান রয়েছে। ১৫ ডিসেম্বর পর্যন্ত ডাটা এন্ট্রির সময় নির্ধারিত ছিল। এ সময়সীমা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত পুনর্নির্ধারণ করা হলো।

উল্লেখ্য, শিক্ষার্থীদের প্রোফাইল প্রণয়নের কাজ শুরু করে। প্রোফাইলে একজন শিক্ষার্থীর যাবতীয় তথ্য  থাকবে। প্রোফাইলের তথ্য থেকে তৈরি করা হবে ইউনিক আইডি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে