মো. এনামুল হক এমপিকে সভাপতি ও আব্দুল হককে সাধারণ সম্পাদক করে ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স-আইডিইবি’র ৭ সদস্যের অন্তর্বর্তীকালীন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। গত ১৫ ডিসেম্বর বিকেলে রাজধানীর আইডিইবি ভবনে সর্বস্তরের সদস্যদের উপস্থিতিতে এই কমিটি গঠন করা হয়।

নানান অনিয়ম ও অনৈতিকতার প্রেক্ষিতে মহামান্য হাইকোর্ট আইডিইবি’র বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। এর ফলে সৃষ্ট অচলাবস্থা দূর করে একটি গ্রহণযোগ্য নির্বাচনের আয়োজন করতে পরিষদের সদস্যদের অংশগ্রহণে গঠন করা হয় অন্তর্বর্তীকালীন কমিটি। এই কমিটি স্বল্প সময়ের মধ্যে পূর্ণাঙ্গ ভোটার তালিকা প্রণয়নের মাধ্যমে ২০২৩-২০২৫ মেয়াদের নির্বাচন আয়োজন করে নির্বাচিত কমিটির কাছে দ্বায়িত্ব হস্তান্তর করবে। এছাড়াও অন্তর্বর্তীকালীন কমিটি আইডিইবি’র সকল প্রশাসনিক ও আর্থিক দ্বায়িত্ব পালন করবে। অন্তর্বর্তীকালীন কমিটিতে রয়েছেন, সভাপতি-এনামুল হক এমপি, সহ-সভাপতি এবিএম আনোয়ারুল হক (সাবেক সাংসদ), সাধারণ সম্পাদক আব্দুল হক, অর্থ সম্পাদক ড. মো. আব্দুল মতিন, দপ্তর সম্পাদক মো. মিজানুর রহমান এবং সদস্য পদে রয়েছেন মোয়াজ্জেম হোসেন রতন এমপি ও রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি।

নতুন কমিটি নিরপেক্ষ লোকজন নিয়ে নির্বাচন কমিশন গঠনের মাধ্যমে আগামী ৩ মাসের মধ্যে নির্বাচন আয়োজনের প্রত্যয় ব্যক্ত করেন। এসময় নেতৃবৃন্দ সাধারণ সদস্যদের আত্মমর্যাদা আর আত্মনির্ভরশীলতা নিয়ে এগিয়ে যাওয়ার আহ্বান জানান। নেতৃবৃন্দ বিলুপ্ত কমিটির হামিদ-শামসুর প্যানেলের অনৈতিক ও বেআইনি কর্মকাণ্ডের পূনরাবৃত্তি রূখতে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে সকল সদস্যদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

উল্লেখ্য, আইডিইবির চলমান অচালবস্থা কাটাতে অন্তর্বর্তীকালীন কমিটি গঠনের উদ্যোগ নেয় বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে